৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ফের মারমুখী করোনা ভাইরাস, দেশে ২৪ ঘণ্টায় সংক্রমিত প্রায় সাড়ে ৮১ হাজার

Published by: Sucheta Sengupta |    Posted: April 2, 2021 10:01 am|    Updated: April 2, 2021 10:09 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দাপট যেন দিনদিন বেড়েই চলেছে। শুক্রবার নয়া রেকর্ড গড়ল দেশের করোনা সংক্রমণ। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) এ আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৪৬৬ জন, বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ৭২ হাজার ৩৩০। গত পাঁচ মাসে এই সংক্রমণের হার সর্বোচ্চ। দেশে একদিনে করোনার ছোবলে মৃত্যু হয়েছে ৪৬৯ জনের। সুস্থ হয়ে ফিরেছেন ৫০ হাজার ৩৫৬ জন, যা দৈনিক আক্রান্তের চেয়ে অনেক কম।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে দেশে মোট করোনা রোগীর সংখ্যা ১ কোটি ২৩ লক্ষ ৩ হাজার ১৩১। এর মধ্যে অ্যাকটিভ রোগীর সংখ্যা বাড়তে বাড়তে দাঁড়িয়েছে ৬ লক্ষ ১৪ হাজার ৬৯৬। কোভিড-১৯ (COVID-19) প্রাণ কেড়েছে মোট ১ লক্ষ ৬৩ হাজার ৩৯৬ জনের। ইতিমধ্যে অবশ্য ৬ কোটি ৮৭ লক্ষ ৮৯ হাজার ১৩৮ জনের টিকাকরণ হয়ে গিয়েছে। কিন্তু তাতেও করোনা যুদ্ধে খুব একটা এগোতে পারছে না ভারত (India)। গ্রীষ্ম পড়তে না পড়তেই সংক্রমণের ঊর্ধ্বমুখী হার নতুন করে চিন্তা বাড়াচ্ছে। সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি মহারাষ্ট্র, কর্ণাটক, দিল্লির। বি-টাউনেও উদ্বেগ বাড়াচ্ছে করোনা সংক্রমণ। বেশ কয়েকজন অভিনেতা এই মুহূর্তে মারণ ভাইরাসে আক্রান্ত। তাতে সাম্প্রতিকতম সংযোজন আলিয়া ভাট। 

[আরও পড়ুন: ‘হেনস্তা’ করছেন চার মহিলা! মানসিক চাপ সহ্য করতে না পেরে আত্মহত্যার চেষ্টা যুবকের]

এদিকে, শুক্রবার দেশে দৈনিক আক্রান্তের সংখ্যা গত ৫ মাসের মধ্যে সর্বোচ্চ, এমনই হিসেব স্বাস্থ্যমন্ত্রক সূত্রে। এ নিয়ে আজ বৈঠকে বসতে পারে কেন্দ্রে। মোট ১১ টি রাজ্যে সংক্রমণের হার সবচেয়ে বেশি বলে চিহ্নিত করা হয়েছে কেন্দ্রের তরফে। এই ১১ রাজ্যের সঙ্গে আজই আলোচনা হতে পারে। এমনই ইঙ্গিত মিলছে। করোনা প্রতিরোধে কেন্দ্র নতুন করে আর কী ব্যবস্থা নেয়, সেটাই এখন দেখার। তবে স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে,  ফের চূড়ান্ত সতর্কতা অবলম্বন করে দৈনন্দিন কাজকর্ম করতে হবে, নইলে করোনা সংক্রমণ অবশ্যম্ভাবী, বিশেষত এই ভোটের আবহে। 

[আরও পড়ুন: ফের শিরোনামে পুলওয়ামা! সেনার সঙ্গে গুলির লড়াইয়ে খতম ১ জঙ্গি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement