BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

আনলক ২ পর্বে বাড়ছে বিপদ, ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৮ লক্ষ ছুঁইছুঁই

Published by: Sucheta Sengupta |    Posted: July 10, 2020 9:58 am|    Updated: July 10, 2020 10:03 am

Corona in India: Highest ever spike in last 24 hours, total cases reach almost 8 lakhs

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক ২ (Unlock 2) পর্বে আরও বিপদের মুখে ভারত। করোনা সংক্রমণের (Coronavirus) গ্রাফ রোজই উর্ধ্বমুখী। শুক্রবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের তরফে দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনার জীবাণু মিলেছে ২৬,৫০৬ জনের শরীরে। যা নিয়ে দেশের করোনা সংক্রমণের সংখ্যা আট লক্ষ থেকে মাত্র কিছুটা দূরে। ভারতে করোনা পজিটিভ ৭ লক্ষ ৯৩ হাজার ৮০২ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যুর হারও উল্লেখযোগ্য, ৪৭৫।

জুলাইয়ের প্রথম দিন থেকে দ্বিতীয় পর্যায়ের আনলকে পা রেখেছে দেশ। আর তারই মধ্যে করোনা সংক্রমণ হু হু করে বাড়তে থাকায় ফের নির্দিষ্ট এলাকা চিহ্নিত করে নতুন করে লকডাউনের পথে হাঁটতে হয়েছে। কিন্তু তাতেও স্বস্তি মিলছে না এতটুকুও। একেক দিনে দেশে করোনা সংক্রমণের হারে নতুন নতুন রেকর্ড তৈরি করছে। তার মধ্যে অন্যতম শুক্রবার। এদিন সকালে পাওয়া পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট আক্রান্তের সংখ্যা প্রায় ৮ লক্ষ। মৃত্যু হয়েছে ২১, ৬০৪ জনের। কিছুটা হলেও আশা জোগাচ্ছে সুস্থতার হার। এখনও পর্যন্ত ৪ লক্ষ ৯৫ হাজার ৫১৩ জন করোনামুক্ত হয়ে বাড়ি ফিরেছেন বলে স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর। ফলে এই মুহূর্তে করোনা পজিটিভ ২ লক্ষ ৭৬ হাজার ৬৮৫।

[আরও পড়ুন: অবশেষে পিছু হটছে ‘ড্রাগন’, পূর্ব লাদাখের তিন এলাকা থেকে সরল চিনা সেনা]

করোনা থেকে নিস্তার কী? ভারতে তৈরি নতুন প্রতিষেধক কো-ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু হওয়ার কথা জুলাইয়ের মধ্যভাগ থেকে। তার ফলাফল পেতে বছর খানেক সময় লাগবে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। সুতরাং, খুব শিগগিরই প্রতিষেধক নিয়ে করোনার কামড় থেকে নিজেদের সুরক্ষিত করতে পারবেন দেশবাসী, এমনটা নয় মোটেও। আপাতত মারণ জীবাণুর সংক্রমণের আশঙ্কাই প্রতি মুহূর্তের সঙ্গী। নিয়মবিধি মেনে চলা এবং সর্বোচ্চ সাবধানতা অবলম্বনই একমাত্র সংক্রমণকে দূরে রাখতে পারে।  

[আরও পড়ুন: নাটকীয় এনকাউন্টারে খতম ৮ পুলিশকর্মীর হত্যাকারী গ্যাংস্টার বিকাশ দুবে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে