BREAKING NEWS

২৩ শ্রাবণ  ১৪২৭  রবিবার ৯ আগস্ট ২০২০ 

Advertisement

বৃহস্পতিবার বুদ্ধ পূর্ণিমার বিশেষ অনুষ্ঠানে হাজির থাকবেন মোদি

Published by: Subhamay Mandal |    Posted: May 6, 2020 9:03 am|    Updated: May 7, 2020 9:06 am

An Images

করোনায় ত্রস্ত গোটা বিশ্ব। সময় যতই এগোচ্ছে ততই দাপট বাড়াচ্ছে মারণ ভাইরাস। বিশ্বে ৩৭ লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত। মৃতের সংখ্যা ২ লক্ষ ৫৮ হাজার ছাড়িয়েছে। ভারতের সংখ্যাও বাড়াচ্ছে উদ্বেগ। আক্রান্ত ৪৯,৩৯১। মৃত্যু হয়েছে ১৬৯৪ জনের। এই পরিস্থিতিতে করোনা সংক্রমণকে জব্দ করতে ১৭ মে পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ানো হয়েছে। বাংলার করোনা পরিস্থিতিও সন্তোষজনক নয়। ৭২ জনের মৃত্যু হয়েছে এ রাজ্যে। এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৪৫৬। সুস্থ হয়েছেন ২৬৫ জন। এই পরিস্থিতিতে ফের রাজ্যে কেন্দ্রীয় প্রতিনিধি দল। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ১০.৩০:  কেরল থেকে বহরমপুর স্টেশনে নামলেন ১২০০ পরিযায়ী শ্রমিক। স্বাস্থ্যপরীক্ষার পর তাঁদের বাড়ি পাঠানো হয়েছে।
রাত ৯.৩০:
স্যানিটাইজ করার পর অবশেষে বুধবার খুলল সিআরপিএফের হেডকোয়ার্টার।


রাত ৮.৪০:
বৃহস্পতিবার বুদ্ধ পূর্ণিমা উৎসবে হাজির থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনা যোদ্ধাদের সম্মান জানাতেই এই বিশেষ আয়োজন।
রাত ৭.৫০:
১১ মে থেকে ৩০ জুন পর্যন্ত দিল্লির সরকারি ও সরকার অনুমোদিত স্কুলে গরমের ছুটি থাকবে। ওই সময় কোনও প্রশিক্ষণের জন্য পড়ুয়াদের স্কুলে ডাকা হবে না।


সন্ধে ৭.০৫:
লকডাউনের নিয়ম মানা হচ্ছে না বাংলায়। অন্যান্য রাজ্যের তুলনায় এই রাজ্যেই মৃত্যুর হার সর্বোচ্চ। বাংলায় মৃতের হার ১৩.২। বাংলার বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে ফের মুখ্যসচিব রাজীব সিনহাকে কড়া চিঠি দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব। কেন্দ্রীয় প্রতিনিধি দলের পর্যবেক্ষণকে বিশ্লেষণ করেই চিঠিতে অভিযোগ তোলা হয় যে কয়েকটি গোষ্ঠী সেখানে লকডাউন অমান্য করছে। এক্ষেত্রে হাওড়া ও কলকাতার নাম উল্লেখ করা হয়েছে। শুধু তাই নয়, করোনাযোদ্ধা ও পুলিশকে আক্রমণের মুখেও পড়তে হচ্ছে। অনেকে মাস্ক না পড়েই ঘুরছেন। বাজারে উপচে পড়া ভিড়। নজরদারি ও আক্রান্তদের চিহ্নিতকরণের অভাবও স্পষ্ট। চিকিৎসক ও নার্সদের পর্যাপ্ত সুরক্ষা সামগ্রী দেওয়া হচ্ছে না। পরিযায়ী শ্রমিকদের উপর বিশেষ নজর দেওয়া উচিত।
সন্ধে ৬.৩০:
নিজামুদ্দিনে তবলিঘি জামাতের জমায়েতে হাজির থাকা অনেকেই করোয়ান আক্রান্ত হয়েছিলেন। অনেককে আবার একাধিক কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছিল। তাঁরা প্রত্যেকেই সুস্থ। তাঁদের বাড়ির যাওয়ার অনুমতি দেওয়া যেতে পারে বলে জানাল দিল্লি পুলিশ। 
বিকেল ৫টা:
নতুন করে কোনও আক্রান্তের হদিশ মেলেনি। কেরলে আক্রান্তের সংখ্যা এখনও ৫০২। যার মধ্যে ৩০ জন চিকিৎসাধীন।

বিকেল ৪.২৫: রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৪৫৬, মৃতের সংখ্যা বেড়ে ৭২। চব্বিশ ঘণ্টায় রাজ্যে মৃত ৪ জন, নতুন করে আক্রান্ত হয়েছেন ১১২। নবান্নে সাংবাদিক সম্মেলন করে জানালেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

বিকেল ৪টে: আগামিকাল, বৃহস্পতিবার থেকে পূর্ণ সময়ের জন্য কোভিড হাসপাতাল হয়ে যাবে কলকাতা মেডিক্যাল কলেজ। টুইট করে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

দুপুর ৩.৩০: সংকটের সময় কাজে যোগ না দেওয়ায় ৩৫০ জন চিকিৎসকের বিরুদ্ধে নোটিস জারি করল বিহার সরকার।

দুপুর ৩টে: আন্তর্জাতিক সীমান্তে পরিবহণ চালু করার জন্য পশ্চিমবঙ্গ সরকারকে চিঠি দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

দুপুর ২.৩০: মাত্র একজন করোনা আক্রান্তের হদিশ মিলেছে, তাও কী করে গয়া রেড জোনের মধ্যে পড়ে? স্বাস্থ্যমন্ত্রকের কাছে প্রশ্ন বিহার সরকারের।

দুপুর ২টো: দিল্লিতে কর্তব্যরত ৩০ জন বিএসএফ করোনা আক্রান্ত। তাঁদের যোধপুরে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

দুপুর ১.৩০: বউবাজার থানার এক পুলিশ আধিকারিক করোনা আক্রান্ত। একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

দুপুর ১টা: রাজ্যের কোভিড হাসপাতালগুলি থেকে করোনা রোগীদের তথ্য ফাঁস হচ্ছে। এই অভিযোগে জনস্বার্থ মামলা দায়ের কেরালা হাই কোর্টে।

বেলা ১২.৩০: মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি উদ্বেগজনক। রাজ্যের ৩৬টির মধ্যে ৩৪টি জেলাই সংক্রমিত অঞ্চল। পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে আলোচনা করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন।

বেলা ১২টা: চলতি মাস থেকে আগামী বছর মার্চ পর্যন্ত প্রতিরক্ষা মন্ত্রকের সমস্ত প্রতিষ্ঠান ও দপ্তরের কর্মীদের প্রতিম মাসে একদিনের বেতন পিএম-কেয়ার ফান্ডে বাধ্যতামূলকভাবে দিতে হবে।

সকাল ১১.৩০: আটকে পড়া ভিনরাজ্যের ১ লক্ষ মানুষকে নিজেদের ঘরে ফিরিয়ে দিতে কর্ণাটক সরকার ৩৫০০ বাস ও ট্রেনের বন্দোবস্ত করেছে। জানালেন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদ্দুরাপ্পা।

সকাল ১১টা: তবলিঘি জামাতের ধর্মীয় সমাবেশ ইস্যুতে মৌলানা সাদের ছেলেকে জেরা করল দিল্লি পুলিশ।

সকাল ১১টা: দিল্লিতে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়াল। ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ২০৬, জানালেন স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন।

সকাল ১০.৩০: রিজার্ভ ব্যাংকের কেন্দ্রীয় বোর্ডের ডিরেক্টর হিসাবে স্থলাভিষিক্ত হলেন কেন্দ্রীয় মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা তরুণ বাজাজ।

সকাল ১০টা: মেডিক্যাল সার্টিফিকেট নেওয়ার জন্য মুম্বইয়ের ডোম্বিভলিতে পরিযায়ী শ্রমিকদের লম্বা লাইন। সুস্থ হলে তবেই ট্রেনে উঠতে পারবেন তাঁরা।

সকাল ৯.৩০: করোনার প্রভাবে ফের ধাক্কা শেয়ার বাজারে। বুধবার দিনের শুরুতেই সেনসেক্স পড়ল ২৯৪ পয়েন্ট।

সকাল ৯.১০: দেশে আক্রান্তের সংখ্যা ৪৯ হাজার ছাড়াল। মৃতের সংখ্যা বেড়ে হল ১৬৯৪। সুস্থ হয়েছেন ১৪ হাজারেরও বেশি মানুষ।

সকাল ৮.৪৫: সকাল থেকে রাজধানী দিল্লির একাধিক জায়গায় মদের দোকানের সামনে লম্বা লাইন গ্রাহকদের।

সকাল ৮.৩০: বাইরে বেরলে কারও মোবাইলে আরোগ্য সেতু অ্যাপ ইনস্টল না থাকলে তাকে লকডাউন ভাঙার অপরাধে শাস্তি দেওয়া হবে, জানালেন উত্তরপ্রদেশের গৌতম বুদ্ধ নগরের অতিরিক্ত পুলিশ কমিশনার আশুতোষ দ্বিবেদী

সকাল ৮টা: আমেরিকায় গত ২৪ ঘণ্টায় ২,৩৩৩ জনের মৃত্যু। পরিসংখ্যান দিল জন হপকিনস বিশ্ববিদ্যালয়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement