BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা সংক্রমণ বাড়ছে হু হু করে, উত্তরপ্রদেশের মউ জেলায় লকডাউনের মেয়াদ আরও বাড়ল

Published by: Soumya Mukherjee |    Posted: July 5, 2020 9:19 am|    Updated: July 5, 2020 10:54 pm

An Images

ভারতে আনলকের দ্বিতীয় পর্বেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। রবিবার সকাল পর্যন্ত দেশে ৬ লক্ষ ৭৩ হাজার ১৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৯ হাজার ২৬৮ জনের। পশ্চিমবঙ্গে মোট আক্রান্তের সংখ্যা ২২ হাজার ১২৬ জন। রাজ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৫৭ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ১০.০০: হরিয়াণাতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত আরও ৪৫৭ জন। 

রাত ৯.৫০: উত্তরপ্রদেশের মউ জেলায় আরও ১৫ দিন লকডাউন বাড়ানো হল। 

রাত ৯.২০: তিরুবন্তপুরমে এবার ট্রিপল লকডাউন। সংক্রমণে লাগাম পরাতে সোমবার সকাল ছটা থেকে নতুন নিষেধাজ্ঞা জারি কার্যকর করা হবে।

রাত ৯.০০: করোনা সংক্রমণের নিরিখে রাশিয়াকেো টপকে তৃতীয় স্থানে উঠে এল ভারত। সরকারি সূত্রে খবর, রবিরার রাত পর্যন্ত ভারতে মোট সংক্রমিতের সংখ্যা ৬ লক্ষ ৯০ হাজার ৩৯৬ জন। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, রাশিয়ায় আক্রান্তের সংখ্যা ৬.৮০, ২৮৩ জন। প্রথম ও দ্বিতীয় স্থানে যথাক্রমে আমেরিকা ও ব্রাজিল রয়েছে। 

রাত ৮.২০: কর্ণাটকে করোনা মোকাবিলায় ছয় দফা নিয়ম জারি করা হয়েছে। তার মধ্যে অন্যতম ষাটোর্ধ্ব ব্যক্তিদের হোম আইসোলেশন বাধ্যতামূলক। 

সন্ধে ৭.৫০: ভেঙে গেল অতীতের সমস্ত রেকর্ড। গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত ৮৯৫ জন। একই সময় মৃত্যু হয়েছে ২১ জনের। ফলে বাংলায় মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২২,১২৬ জন। মৃতের সংখ্যা বেড়ে ৭৫৭ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৪৫ জন।

সন্ধে ৭.৪০: দিল্লিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত ২,২৪৪ জন। মৃত্যু হয়েছে ৬৩ জনের। দেশের রাজধানীতে মোট আক্রান্ত ৯৯,৪৪৪ জন।

সন্ধে ৭.০০: রাজস্থানের সমস্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা বাতিল করল সরকার। করোনা আবহে পরীক্ষা নেওয় সম্ভব নয় বলে জানিয়েছে রাজ্য সরকার

সন্ধে ৬.২৭: দেশে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার হাল ৬০.৭৭ শতাংশ।

সন্ধে ৬.২০: করোনার সংক্রমণ রুখতে ২০২১ সালের জুলাই পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দিল কেরল সরকার।

সন্ধে ৬টা: যে সমস্ত বেসরকারি হাসপাতাল করোনা আক্রান্তদের ফিরিয়ে দিচ্ছে তাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হবে। রবিবার এই হুমকি দিলেন কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী ডা. কে সুধাকর।

বিকেল ৫.৪০: হিমাচল প্রদেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১০৪৮ জন। এর মধ্যে চিকিৎসাধীন ৩০৯ জন। সুস্থ হয়েছে ৭১৫ জন। আর মারা গিয়েছে ৯ জন।

বিকেল ৫.২০: আগামী ১১ জুলাই থেকে ১৯ জুলাই পর্যন্ত ভারত ও আমেরিকার মধ্যে ৩৬টি বিমান চালাবে এয়ার ইন্ডিয়া। রবিবার একথাই জানান হল এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের তরফে।

বিকেল ৫টা: পাঞ্জাবের লুধিয়ানা সেন্ট্রাল জেলের ২৬ জন কয়েদির শরীরে করোনার জীবাণু পাওয়া গেলে। জেলের মধ্যে আলাদা একটি বিল্ডিং তাদের রাখা হয়েছে বলে জানালেন লুধিয়ানার মুখ্য স্বাস্থ্য আধিকারিক রাজেশ কুমার বাগ্গা।

বিকেল ৪.৩০: গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হলেন ইন্দো-টিবেটিয়ান পুলিশের ১৮ জন সদস্য। চিকিৎসাধীন রয়েছেন ১৫১ জন সুস্থ হয়েছেন ২৭০ জন।

বিকেল ৪টে: করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হল ১৯৮৪ সালের শিখ নিধন কাণ্ডের অন্যতম আসামি মহেন্দ্র যাদব। ১০ বছরের কারাদণ্ডে দণ্ডিত এই প্রাক্তন বিধায়ক শনিবার দিল্লির একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালীন মারা যায়।

দুপুর ৩.৩০: অন্ধ্রপ্রদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হল ৯৯৮ জন। মৃত্যু হয়েছে ১৪ জনের। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮ হাজার ৬৯৭ জন। এর মধ্যে ১০ হাজার ৪৩ জন চিকিৎসাধীন রয়েছে আর সুস্থ হয়েছে ৮ হাজার ৪২২ জন। আর রবিবার পর্যন্ত মারা গিয়েছে ২৩২ জন।

দুপুর ২.৩০: করোনায় আক্রান্ত হলেন কলকাতার এনআরএস হাসপাতালের এক চিকিৎসক-সহ আটজন। 

দুপুর ২.২০: গত ২৪ ঘণ্টায় বর্ডার সিকিউরিটি ফোর্সের আরও ৩৬ জন জওয়ানের শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে। এখনও চিকিৎসাধীন রয়েছেন ৫২৬ জন। আর সুস্থ হয়েছেন ৮১৭ জন।

দুপুর ১টা: করোনায় আক্রান্ত হলেন বিধাননগর পুলিশ কমিশনারেটের ডিসি ট্র্যাফিক। তাঁর শরীরে কোনও উপসর্গ ছিল না বলে জানা গিয়েছে। বর্তমানে তিনি হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।  তাঁর সংস্পর্শে থাকার জন্য ব্যক্তিগত নিরাপত্তারক্ষী ও ড্রাইভার-সহ মোট চারজনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

দুপুর ১২.২০: দিল্লি ক্যান্টনমেন্ট এলাকায় ডিআরডিও (DRDO) -র তৈরি সর্দার বল্লভভাই প্যাটেল কোভিড হাসপাতাল পরিদর্শনে গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডা. হর্ষ বর্ধন ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

সকাল ১০.০৫: দেশে নজির গড়ে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হলেন ২৪ হাজার ৮৫০ জন। মৃত্যু হয়েছে ৬১৩ জনের। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ লক্ষ ৭৩ হাজার ১৬৫ জন। এর মধ্যে ২ লক্ষ ৪৪ হাজার ৮১৪ জন চিকিৎসাধীন। সুস্থ হয়েছে ৪ লক্ষ ৯ হাজার ৮৩ জন। আর মৃত্যু হয়েছে ১৯ হাজার ২৬৮ জনের।

সকাল ৯.৪৫: গত ২৪ ঘণ্টায় নজির গড়ে বিশ্বে করোনায় আক্রান্ত হল ২ লক্ষ ১২ হাজার মানুষ।

সকাল ৮.৪৫: আগস্ট মাসে দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা সর্বাধিক হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করলেন এআইআইএমএস (AIIMS) -এর অধিকর্তা ডা. রণদীপ গুলেরিয়া।

সকাল ৮.৩০: মুম্বইয়ে লকডাউনের মধ্যে দু’কিলোমিটারের এলাকায় ঘোরার ছাড়পত্র দিল পুলিশ।

সকাল ৮.১৫: করোনা রুখতে হাইড্রক্সিক্লোরোকুইন ও এইচআইভির ওষুধের ব্যবহার বন্ধ করার নির্দেশ দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)।

সকাল ৮টা: তাড়াহুড়ো করে ভ্যাকসিন আনার অভিযোগ ভিত্তিহীন বলে জানাল আইসিএমআর (ICMR)।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement