০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনা সংক্রমণের ভয়, ৩১ আগস্ট পর্যন্ত ছয় শহর থেকে কলকাতায় আসবে না কোনও বিমান

Published by: Sucheta Sengupta |    Posted: August 10, 2020 8:38 am|    Updated: August 11, 2020 8:30 am

Corona LIVE UPDATE: no flights from these six cities to Kolkata up to 31 august

সময়ের সঙ্গে সঙ্গে করোনা ভাইরাসের দাপট আরও বাড়ছে। গোটা বিশ্ব এখন প্রতিষেধকের অপেক্ষায়। এই মুহূর্তে ভারতে আক্রান্ত ২২ লক্ষ ১৫ হাজার ৭৫ জন। মৃত্যু হয়েছে ৪৪ হাজার ৩৮৬ জনের। বাংলায় মোট সংক্রমিতের সংখ্যা ৯৮ হাজার ৪৫৯। মৃত্যু হয়েছে ২,১০০ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ১০.২৫: কলকাতায় কনটেনমেন্ট জোন ৩৯ থেকে কমে ২৩।

রাত ১০.২০: ছয় অতিসংক্রমিত শহর থেকে কলকাতায় আসা উড়ানের উপর নিষেধাজ্ঞার মেয়াদ বেড়ে হল ৩১ আগস্ট। এই শহরের তালিকায় রয়েযে দিল্লি, মুম্বই, পুণে, বেঙ্গালুরু, চেন্নাই, আহমেদাবাদও। 

রাত ৯.৩০: মাত্র ২৪ দিনে ভারতে সংক্রমিত ১২ লক্ষ। ১০ লক্ষ থেকে বেড়ে ২২ লক্ষ আক্রান্ত হয়েছেন মাত্র ২৪ দিনে।

রাত ৯.১০: হেমতাবাদে মৃত বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের স্মরণসভা শিকেয় দূরত্ববিধি। মাস্ক ছাড়াই দেখা গেল দিলীপ ঘোষকে।

রাত ৯.০৮: জন্মাষ্টমী ও নন্দ উৎসবের ঠিক আগে ফের বন্ধ হয়ে গেল নদিয়ার মায়াপুরের ইসকন মন্দির। আপাতত ১৪দিনের জন্য তো বটেই ,কিন্তু তারপরেও মন্দির কবে খুলবে, তা অনিশ্চিত। মন্দিরের দায়িত্বপ্রাপ্ত পুরোহিত, সেবক ছাড়া অন্য কেউ মন্দির চত্বরে প্রবেশ করতে পারবেন না । জন্মাষ্টমী সহ বিভিন্ন উৎসবের আয়োজন তারাই করবেন । ভক্তরা উৎসব প্রত্যক্ষ করতে পারবেন মায়াপুর টিভির মাধ্যমে ।

রাত ৯.০০: আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে লকডাউনের মেয়াদ এক সপ্তাহ বাড়ল। কমানো হচ্ছে বিমান ও জাহাজের আনাগোনাও। জানালেন আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জের মুখ্যসচিব চেতন সংঘি।

রাত ৮.৫৫: করোনা বিধি মেনে চণ্ডিগড়ের ইসকনের মন্দিরে পালিত হবে জন্মাষ্টমী। শুরু প্রস্তুতি।

রাত ৮.৫৩: বাংলায় একদিনে করোনা আক্রান্ত ২,৯০৫ জন। ফলে রাজ্যে মোট সংক্রমিত বেড়ে ৯৮ হাজার ৪৫৯ জনে দাঁড়াল। মৃত্যু হয়েছে মোট ২,১০০ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত ৪১ জন।

রাত ৮.৪২: কর্ণাটকে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত প্রায় সাড়ে চার হাজার জন।

 

রাত ৮.১৫: ২০২০ সালের আইপিএল নিয়ে  বিসিসিআইকে ছাড়পত্র দিল কেন্দ্র। জানালেন ব্রিজেস প্যাটেল।

রাত ৮.০০: দশ রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ফের বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার বৈঠক।

সন্ধে ৭.৫০: উপসর্গহীন করোনা রোগীদের জন্য হোম আইসোলেশনের অনুমতি উত্তরাখণ্ড সরকারের।

সন্ধে ৭.৩০: এখনই স্কুল খোলার কোনও পরিকল্পনা নেই। করোনা পরিস্থিতির উন্নতির উপর নির্ভর করছে কবে স্কুল খুলবে। কেন্দ্রীয় মন্ত্রক সূত্রে খবর। তবে কেন্দ্রশাসিত অঞ্চল চণ্ডিগড় স্কুল খুলতে চেয়েছে।

সন্ধে ৭.১০: তামিলনাড়ুতে করোনা আক্রান্ত আরও পাঁচ হাজার।

সন্ধে ৬.৫১: ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে না যাত্রীবাহী ট্রেন, নির্দেশ রেলবোর্ডের।

সন্ধে ৬.২৩:বিহারে করোনা পজিটিভের সংখ্যা এই মুহূর্তে ৮২,৭৪১। সুস্থ হয়েছেন ৫৪,১৩৯ জন, অর্থাৎ সুস্থতার হার ৬৫ শতাংশের বেশি। মৃত্যু হয়েছে ৪৫০জনের।

সন্ধে ৬.১০: জম্মু-কাশ্মীরে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৪৭০। এ নিয়ে উপত্যকায় মোট করোনা পজিটিভ ২৫৩৬৭।  মৃত্যু হয়েছে ৪৭৮ জনের।

সন্ধে ৬.০৮: পুদুচেরির কৃষিমন্ত্রী আর কমলাকান্নন কোভিড পজিটিভ। ভরতি জওহরলাল ইনস্টিটিউট অফ পোস্টগ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চে। 

বিকেল ৫.৩১: বাংলাদেশের প্রাক্তন স্পিনার মোশারফ হোসেন করোনায় আক্রান্ত। 

বিকেল ৫.১৭:করোনামুক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। খবর মুখ্যমন্ত্রী দপ্তর সূত্রে। গত ২ তারিখ করোনা পজিটিভ হয়ে তিনি বেঙ্গালুরুর হাসপাতালে ভরতি হন।

বিকেল ৪.৫০: প্রাক্তন রাষ্ট্রপতির প্রণব মুখোপাধ্যায়ের স্বাস্থ্যের খোঁজখবর নিতে দিল্লির সেনা হাসপাতালে যাবেন প্রতিরক্ষামন্ত্রী  রাজনাথ সিং।

বিকেল ৪.৪৬: গত ২৪ ঘণ্টায় তেলেঙ্গানায় করোনা আক্রান্ত ১২৫৬ জন। মৃত্যু হয়েছে ১০ জনের।

বিকেল ৪.০০: কলকাতায়ও আশার আলো দেখাচ্ছে প্লাজমা থেরাপি। ট্রায়ালে ১০ জনের দেহেই ইতিবাচক প্রভাব পড়ছে। দাবি চিকিৎসক মহলের।

দুপুর ৩.৪০:করোনা পরিস্থিতি বুঝতে দিল্লির পর মুম্বইতেও শুরু হচ্ছে দ্বিতীয় দফা সেরো সার্ভে। জানাল বৃহন্মুম্বই কর্পোরেশন। 

দুপুর ৩.৩৬: অসম পুলিশেও করোনার থাবা। আক্রান্ত ডিজিপি ভাস্করজ্যোতি মহান্ত। ব়্যাপিড অ্যান্টিজেন টেস্টে তাঁর করোনা পজিটিভ রিপোর্ট আসে। 

দুপুর ২.৫২: আজ থেকে জিম খুলল তেলেঙ্গানায়। করোনা সংক্রমণ থেকে সুরক্ষিত থাকতে ব্যবহারকারীদের নিজের নিজের জিনিস ব্যবহারের আরজি মালিকদের। 

দুপুর ১.৫৪: কোভিডের চিকিৎসা নিয়ে তেলেঙ্গানা সরকারকে বিঁধলেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। প্রধানমন্ত্রীর আয়ুষ্মান ভারত প্রকল্পের সুবিধা পাওয়া থেকে সেখানকার বাসিন্দাদের বঞ্চিত করা হচ্ছে বলে অভিযোগ তাঁর। 

দুপুর ১.১৫:করোনায় অ্যাকটিভ রোগীর সংখ্যা কমছে। পজিটিভের মাত্র ২৮.৬৬ শতাংশ অ্যাকটিভ, বাকিরা সুস্থ হয়ে উঠেছেন। নতুন পরিসংখ্য়ান পেশ করে দাবি স্বাস্থ্যমন্ত্রকের। মৃত্যুর হারও কমেছে আগের তুলনায়। 

দুপুর ১.১০: করোনায় আক্রান্ত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। নিজেই টুইট করে জানালেন এ কথা। তাঁর সংস্পর্শে যাঁরা এসেছেন, তাঁদের আইসোলেশনে থেকে করোনা পরীক্ষা করানোর পরামর্শ দিলেন প্রাক্তন রাষ্ট্রপতি। 

দুপুর ১২.০৫: মাস্ক না পড়লে এবার থেকে ১০০০ টাকা জরিমানা। কড়া শাস্তি ঘোষণা করলেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি। ১১ তারিখ থেকে কার্যকর হচ্ছে এই নিয়ম।

দুপুর ১২: ক্রীড়াজগতে থাবা বাড়াচ্ছে করোনা ভাইরাস। ভারতীয় হকি খেলোয়াড় মনদীপ সিং করোনা পজিটিভ।

বেলা ১১.৩০: ইউজিসি’র সিদ্ধান্তই চূড়ান্ত, কলেজ-বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার ক্ষেত্রে রাজ্যের মতামত গ্রাহ্য় না করার আবেদন জানিয়ে সুপ্রিম কোর্টে সলিসিটর জেনারেল তুষার মেহতা। ১৪ তারিখ পর্যন্ত মুলতুবি শুনানি।

 

সকাল ১০.৪৫: করোনা কালেও প্রাপ্তি আন্দামান-নিকোবর দ্বীপপুঞ্জের। ৭টি দ্বীপে হাইস্পিড ইন্টারনেট পরিষেবা দিতে অপটিক্যাল ফাইবারের সূচনা করলেন প্রধানমন্ত্রী মোদি। বললেন, ”করোনা আবহে আরও কাছে এল আন্দামান, ঘুচল দূরত্ব।”

সকাল ১০.২৭: করোনা পরিস্থিতি মোকাবিলায় কোভিড ম্যানেজমেন্ট টিমের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠকে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

সকাল ১০.১০: পশ্চিমবঙ্গের করোনা চিকিৎসায় গতি আনতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ। ৭৮টি কোভিড হাসপাতালে তৈরি হচ্ছে ৫ সদস্যের কুইক রেসপন্স টিম। এই টিমই প্রাথমিকভাবে রোগীর চিকিৎসা শুরু করবে।

সকাল ৯.৪৩: কিছুতেই রাশ টানা যাচ্ছে না সংক্রমণে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি হাজারের বেশি, নতুন করে আক্রান্ত ৬২, ০৬৪।

সকাল ৯.৩০: নদিয়ায় করোনা সংক্রমণ বাড়ছে হু হু করে। সুরক্ষার স্বার্থে মায়াপুরের ইসকন মন্দির বন্ধের সিদ্ধান্ত কর্তৃপক্ষের। আজ আগামী দু সপ্তাহ বন্ধ থাকবে মন্দির। জন্মাষ্টমীর আগেই মন্দির বন্ধের সিদ্ধান্তে মনখারাপ ভক্তদের।

সকাল ৯.১৬: তামিলনাডুতে আজ থেকে খুলে গেল জিম, স্পোর্টস কমপ্লেক্স। এশিয়ান পাওয়ার লিফটিংয়ে স্বর্ণপদক জয়ী আরতি অরুণ জানিয়েছেন, লকডাউনের জন্য এতদিন জিম বন্ধ থাকায় আগামী ডিসেম্বরে ইন্দোনেশিয়ার প্রতিযোগিতায় অংশ নেওয়া রীতিমতো চ্যালেঞ্জের। 

সকাল ৮.৪৭: বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২ কোটি। আমেরিকা, ব্রাজিল, ভারতের পাশাপাশি চিন্তা বাড়াচ্ছে এশিয়া ও আফ্রিকার কয়েকটি দেশ।

সকাল ৮.৪০: কোঝিকোড়ের বিমান দুর্ঘটনায় ছেদ পড়ছে না ‘বন্দে ভারত মিশনে’। আগেই জানিয়েছিল কেন্দ্র। সেইমতো আজ সিডনি থেকে দিল্লিগামী বিমানে ফিরছেন সেখানে আটকে থাকা ভারতীয়রা। জানিয়েছেন সিডনিতে নিযুক্ত ভারতীয় কনসুলেট জেনারেল।

সকাল ৮.১৪: ভারতে করোনা সংক্রমণের দ্রুত হার ছাপিয়ে গেল বিশ্বের সবচেয়ে বিধ্বস্ত দুই দেশ – আমেরিকা, ব্রাজিলকে। 

সকাল ৮.১০: দিল্লিতে রবিবার করোনা সংক্রমণের হার ছিল সামান্যই, দাবি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের। গত ২৪ ঘণ্টায় করোনার বলি ১৩, আক্রান্ত ১৩০০।  

[আরও পড়ুন: বারবার জঙ্গিদের নিশানায় রাজনীতিবিদরা, কাশ্মীরে বিজেপি নেতাদের গণইস্তফার হিড়িক]

সকাল ৮.০৫: আজ থেকে রাজ্যের তিন বিশ্ববিদ্যালয়ে স্নাতকে ভরতি প্রক্রিয়া শুরু। বর্ধমান, উত্তরবঙ্গ এবং পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ে অনলাইনে ফর্ম দেওয়া শুরু। লাগবে না বাড়তি ফি, পড়ুয়াদের কাউকে কলেজে উপস্থিত হতে হবে না। 

সকাল ৭.৫৬: আসছে গণেশ চতুর্থী। করোনা আবহে উদযাপনের জন্য করোনা যোদ্ধা হিসেবে সিদ্ধিদাতার মূর্তি তৈরি করে তাক লাগিয়ে দিলেন কোয়েম্বাটোরের  শিল্পী।

সকাল ৭.৪৫: ভারতে করোনাযুদ্ধে জয়ী ১৫ লক্ষেরও বেশি মানুষ। তথ্য দিল স্বাস্থ্যমন্ত্রক। দেশের ১০টি রাজ্যের করোনা পরিস্থিতি এখনও উদ্বেগজনক, যেখানে নতুন করে করোনা আক্রান্তের হার প্রায় ৮০ শতাংশ।

সকাল ৭:  লুধিয়ানার বেসরকারি হাসপাতালে নার্সদের বিক্ষোভ। অভিযোগ, জোর করে অতিরিক্ত সময় ধরে কাজ করানো হচ্ছে, প্রতিবাদ করলে চাকরি থেকে ছাঁটাইয়ের হুঁশিয়ারি দিচ্ছে ম্যানেজমেন্ট। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে