BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

চোখ রাঙাচ্ছে বেকারত্ব, করোনা পরিস্থিতিতে H-1B ভিসা বাতিল করতে পারে ট্রাম্প প্রশাসন

Published by: Sucheta Sengupta |    Posted: June 12, 2020 9:09 am|    Updated: June 12, 2020 10:53 pm

An Images

ফাইল ফটো

আনলক ওয়ান পর্বে স্বাভাবিকের পথে দেশ। তবে তার মধ্যেই ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ। বিশ্বের করোনা তালিকায় ইংল্যান্ডকে পিছনে ফেলে ভারত উঠে এসেছে চতুর্থ স্থানে। ভারতে মোট আক্রান্তের সংখ্যা ২,৯৭,৫৩৫। মৃত্যু হয়েছে ৮,৪৯৮ জনের। পাশাপাশি এ রাজ্যেও করোনা সংক্রমণের হার বাড়ছে। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০,২৪৪ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৫১ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ১০.৫০: এইচ ওয়ান বি ভিসা -সহ চাকরি সংক্রান্ত একাধিক ভিসা বাতিল করতে পারে ট্রাম্প প্রশাসন। ফলে আমেরিকায় কর্মরত বহু ভারতীয় তথ্য প্রযুক্তিবিদ কাজ হারাতে পারেন।

রাত ১০.২০: গত ২৪ ঘণ্টায় দিল্লিতে করোনায় আক্রান্ত ২১৩৭ জন। মৃত্যু হয়েছে আরও ৭১ জনের।

রাত ১০.০০: প্লাজমা থেরাপিতে ফের সাফল্য। চন্ডিগড়ে এক করোনা আক্রান্তের উপর এই থেরাপি ব্যবহার করা হয়েছিল। তিনি সুস্থ হয়ে বাড়ি ফিরে গেলেন শুক্রবার।

রাত ৯.৩০: ফের শহরের একটি থানার শীর্ষকর্তা আক্রান্ত হলেন করোনায়। পূর্ব কলকাতার আনন্দপুর থানার এক শীর্ষ আধিকারিকের শরীরে মিলেছে করোনা ভাইরাস।

রাত ৯.১৫: আগামী সপ্তাহে ১৬ ও ১৭ জুলাই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করা হবে বলে খবর।

রাত ৯.০৫: নিউ সেক্রেটারিয়েট বিল্ডিংয়ে প্রতিটি রাজ্য ক্রীড়া সংস্থার কর্তাদের সঙ্গে আলোচনার জন্য ডেকেছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। সভায় ক্রীড়া প্রতিমন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা, ক্রীড়া সচিব রাজেশ সিনহা—সহ একাধিক সংস্থার কর্তারা উপস্থিত ছিলেন। ঠিক হয়েছে, ক্রীড়াঙ্গন থাকবে পুরোপুরি বন্ধ। আগামী জুলাইতে ফের প্রতিটি রাজ্য সংস্থার কর্তাদের সঙ্গে বসা হবে। সেখানেই ঠিক হবে আগামী দিনে রাজ্য ক্রীড়াঙ্গনের রূপরেখা।

রাত ৮.৫৫: অর্থ দপ্তরের সব কর্মীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ। শুক্রবার নির্দেশিকা জারি করল নবান্ন।

রাত ৮.১৫: করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠলেন দমকলমন্ত্রী সুজিত বসু। মে মাসের শেষের দিকে করোনায় আক্রান্ত হন তিনি। গত সপ্তাহে চিকিৎসকদের পরামর্শ মেনে হাসপাতালে ভরতি হন। শুক্রবার তিনি হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। তবে এখনও তাঁকে ১৪ দিন আইসোলেশনে থাকার নির্দেশ দিয়েছেন চিকিৎসকরা। 

সন্ধে ৭.৪৫: এক লক্ষের গন্ডি ছাড়াল মহারাষ্ট্র। মুম্বইতে আক্রান্তে সংখ্যা বেড়ে ৫৫ হাজার।

সন্ধে ৭.২০: গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত ৪৭৬ জন। ফলে দেশে রাজ্যে সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১০,২৪৪ জন। একইসময়ে মৃত্যু হয়েছে ৯ জনের। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৫১ জন।  একইসময় সুস্থ হয়েছেন ২১৮ জন। ফলে বাংলায় করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৪,২০৬ জন।

সন্ধে  ৭.০০: চোর ধরতে গিয়ে নবি মুম্বইয়ে ১০ পুলিশ কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। 

সন্ধে ৬.৪০: আনলকে খুলে যাওয়া ধর্মীয় স্থানে প্রবেশের ক্ষেত্রে নতুন নির্দেশিকা দিল স্বাস্থ্যমন্ত্রক। গাড়িতেই জুতো খুলে মন্দির বা অন্যান্য ধর্মীয় স্থানে ঢুকতে হবে।

বিকেল ৪.৫৫: করোনা চিকিৎসার অন্যতম ওষুধ অ্যাজিথ্রোমাইসিন তুলে নেওয়ার ভাবনা স্বাস্থ্যমন্ত্রকের। ওষুধটি আইসিইউ-তে থাকা রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইনের সঙ্গে মিশিয়ে দেওয়া হয়ে থাকে।

দুপুর ৩.১৭: করোনা আক্রান্ত মহারাষ্ট্রের পরিষদীয় মন্ত্রী ধনঞ্জয় মুন্ডে। দু’দিন আগে তিনি মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপ-সহ অন্যান্য মন্ত্রীদের সঙ্গে বৈঠক করেন।

দুপুর ১.৫৬: দিল্লিতে করোনা রোগীদের চিকিৎসা পদ্ধতি নিয়ে কেজরি সরকারকে তীব্র ভর্ৎসনা সুপ্রিম কোর্টের।  রোগীদের পশুদের চেয়েও খারাপভাবে চিকিৎসা করা হচ্ছে, মন্তব্য বিচারপতিদের। পাশাপাশি, করোনায় মৃতদের দেহ সৎকার নিয়েও উদ্বেগপ্রকাশ করলেন তাঁরা। 

দুপুর ১২.৫০: করোনায় মৃতদেহের রক্ষণাবেক্ষণ ও একাধিক বিষয় নিয়ে সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলার শুনানি শুরু ৩ বিচারপতির বেঞ্চে।

p>বেলা ১১.৪৫: জুন ৩০ পর্যন্ত লকডাউন সংক্রান্ত জনস্বার্থ মামলা খারিজ করে দিল দিল্লি হাই কোর্ট।

সকাল ১০.৪৩: দিল্লিতে লকডাউনের মেয়াদ বৃদ্ধির কোনও প্রশ্ন নেই। সাফ জানিয়ে দিলেন স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। 

সকাল ১০.২৫: করোনা রোগীকে হেনস্তার অভিযোগ ঠাকুরপুকুরে। সংক্রমণের আশঙ্কায় ২০ ঘণ্টা তালাবন্দি করে রাখা হল আক্রান্তকে।

সকাল ৯.৩০: দেশের একদিনে সংক্রমণের হার সাম্প্রতিককালের মধ্য়ে সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় ১০,৯৫৬ জন করোনা আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ২,৯৭,৫৩৫। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৯৬ জনের।

সকাল ৮.২০: ভোপালে আপাতত প্রতি সপ্তাহান্তে অর্থাৎ শনি ও রবিবার বন্ধ থাকবে সব।  করোনা সংক্রমণ রুখতে এই সিদ্ধান্তের কথা জানালেন মধ্যপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রী নরোত্তম মিশ্র।

সকাল ৭.৪৫: আনলকে খুলেও বন্ধ হয়ে গেল দিল্লির জামা মসজিদ। রাজধানীর করোনা পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় ৩০ জুন পর্যন্ত ফের বন্ধ করে দেওয়ার ঘোষণা করলেন শাহি ইমাম সৈয়দ আহমেদ বুখারি।

সকাল ৬.৫৫: করোনা চিকিৎসা নিয়ে এবার সুপ্রিম কোর্টে মামলা। চিকিৎসা পদ্ধতি, খরচ এবং মৃতদেহ সংরক্ষণ নিয়ে মামলার শুনানি আজ, তিন বিচারপতির বেঞ্চে।

সকাল ৬.১৭: অসমের পর অরুণাচলের বাড়ছে করোনা সংক্রমণ। ইতিমধ্যে ৬৭ জনের শরীরে মিলেছে জীবাণু। সুস্থ হয়েছেন মাত্র ৪ জন। জানিয়েছেন মুখ্যমন্ত্রী পেমা খান্ডু।

[আরও পড়ুন: করোনা আতঙ্কে জঞ্জাল ফেলার গাড়িতে সরানো হল মৃতদেহ, উত্তরপ্রদেশের ঘটনায় নিন্দার ঝড়]

সকাল ৬: ব্রাজিলের করোনা পরিস্থিতির আরও অবনতি। মৃতের সংখ্যা ছাড়াল ৪০ হাজার।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement