BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাড়ছে সংক্রমণ, ১৫ জুলাই থেকে ফের লকডাউন জারি হবে কর্ণাটকের ২ জেলায়

Published by: Paramita Paul |    Posted: July 13, 2020 8:23 am|    Updated: August 21, 2020 8:28 pm

An Images

ধাপে ধাপে লকডাউন ওঠার মাঝেই ভারতে দ্রুতগতিতে বাড়ছে করোনা সংক্রমণ। দেশজুড়ে করোনায় আক্রান্ত ৮ লক্ষ ৭৮ হাজার ২৫৪ জন। মৃত্যু হয়েছে ২৩ হাজার ১৭৪ জনের। পশ্চিমবঙ্গে মোট আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ১৩ জন। রাজ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৯৩২ জনের। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ১০. ৩০: বেশ কয়েকজন কর্মী করোনা আক্রান্ত। সেই কারণে স্যানিটাউজেই জন্য ১৪ ও ১৫ জুলাই বন্ধ রাখা থাকবে রেল ভবন। 

রাত ১০. ২০: ক্রমেই বাড়ছে সংক্রমণ। ১৫ জুলাই থেকে ৭ দিনের জন্য ফের লকডাউন জারি কর্ণাটকের ২ জেলায়।   

রাত ৯.৩০: হাসপাতাল থেকেই ফের টুইট করলেন বিগ-বি। লিখলেন, সকলের ভালবাসা, প্রার্থনা পেয়ে আমি আপ্লুত। 

 

রাত ৯.২৬: বাড়ছে সংক্রমণ। ফের কড়া লকডাউন জারি উত্তরাখণ্ডের বেশ কয়েকটি এলাকায়। সোমবার রাত ১২ টায় জারি হবে লকডাউনের নিয়ম। 

রাত ৯.২০:  রাজস্থানে একদিনে নতুন করে সংক্রমিত ৫৪৪ জন। মৃত্যু হয়েছে ৮ জনের।

সন্ধে ৮.৪৫: কর্ণাটকে একদিনে নতুন করে করোনা আক্রান্ত ২৭৩৮ জন। মৃত্যু হয়েছে ২৭ জনের।

সন্ধে ৮.৪০: কনটেনমেন্ট জোনের আওতায় চলে আসায় বন্ধ হয়ে গেল কালনা আদালত। শুধুমাত্র পুলিশ ফাইল ছাড়া সোমবার থেকে আর কোনও কাজই হচ্ছে না সেখানে।

সন্ধে ৮.৩০: দক্ষিণ দিনাজপুরে ক্রমশ বাড়ছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বালুরঘাটে নতুন করে সংক্রমিত  জেলা কংগ্রেস সভাপতি-সহ ৪৪ জন।

সন্ধে ৭. ৪৫: লকডাউনেও বাগে আসছে না সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ১৪৩৫ জন। মৃত্যু হয়েছে ২৪ জনের। সুস্থ হয়েছেন ৬৩২ জন।

সন্ধে ৭. ৪১: হাসপাতালে ভরতি করা হল রাজ্যের মন্ত্রী লক্ষ্মীরতন শুক্লার স্ত্রীকে। গত শনিবার তাঁর নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছিল। জানা গিয়েছে, দু-একদিনের মধ্যেই মন্ত্রীরও নমুনা পরীক্ষা করা হবে।

সন্ধে ৭.৪০: ২৪ ঘণ্টায় কেরলে নতুন করে সংক্রমিত ৪৪৯ জন। মৃত্যু হয়েছে ২ জনের।

সন্ধে ৭. ৩০: গত ২৪ ঘণ্টায় উত্তর প্রদেশে নতুন করে করোনা আক্রান্ত ১৬৬৪ জন। মৃত্যু হয়েছে  ২১ জনের। সুস্থ হয়েছেন ৮৬৯ জন।

সন্ধে  ৭.০০: এবার করোনার থাবা মেট্রোতেও। সোমবার মারণ ভাইরাসের বলি হলেন মেট্রোর এক কর্মী।মৃত ব্যক্তি মেট্রো ভবনের পাঁচ তলায় কর্মরত ছিলেন। 

সন্ধে ৬. ৪৫: রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি দিল বাম ও কংগ্রেস পরিষদীয় দল। সেখানেই করোনা চিকিৎসায় রাজ্যের ব্যাপক ঘাটতি রয়েছে বলে অভিযোগ করলেন বিরোধী দলনেতা আবদুল মান্নান ও বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী।

সন্ধে ৬.৩০: ক্রমশ বাড়ছে সংক্রমণ। ১৯ জুলাই পর্যন্ত হাই কোর্টের সমস্ত কাজ বন্ধ রাখার সিদ্ধান্ত। 

সন্ধে ৬.০০: করোনার দাপট বাড়তে থাকায় দক্ষিণ ২৪ পরগনায় বাড়ল কন্টেনমেন্ট জোনের সংখ্যা। জেলায় কন্টেনমেন্ট জোনের সংখ্যা ৫৪ থেকে বেড়ে হল ৫৫ টি। এদিকে নোদাখালি ও ক্যানিং থানা এলাকা সহবিভিন্ন এলাকায় করোনার দাপট বাড়তে থাকায় ও ঘনবসতিপূর্ণ এলাকা হওয়ায়সরকারিভাবে না হলেও স্থানীয় প্রশাসন কিছু কিছু এলাকাকে চিহ্নিত করে সেই এলাকার দোকান-বাজার, রাস্তাঘাট নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

বিকেল ৫.৩৫: এক রোগীকে অন্য হাসপাতালে রেফার করার আগে, তাঁর প্রয়োজনীয় অক্সিজেন-ওষুধ দিয়ে শারীরিক অবস্থা স্থিতিশীল করতে হবে। নির্দেশ রাজ্য প্রশাসনের। পাশাপাশি একগুচ্ছে নতুন নির্দেশিকা জারি করেছে নবান্ন। 

বিকেল ৫.২০: গ্রামীণ হাওড়ায় বাড়ল কনটেনমেন্ট জোনের সংখ্যা। ২৪টি কনটেনমেন্ট জোন বাড়ল গ্রামীণ হাওড়ায়। গত ৮ জুলাই তারিখের প্রকাশিত কনটেনমেন্ট জোনের তালিকায় হাওড়ায় ছিল ৫৬ টি কনটেনমেন্ট জোন। গত রবিবার রাতে প্রকাশিত তালিকায় সেই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৫। পূর্বের ৫৬টির মধ্যে হাওড়া গ্রামীণ এলাকায় ছিল ৩৯ কনটেনমেন্ট জোন। সেই সংখ্যা বর্তমানে বেড়ে দাঁড়িয়েছে ৬৩। 

বিকেল ৫.০০: চার জেলায় নোডাল আধিকারিককে বদল করা হল। করোনা পরিস্থিতি মোকাবিলা করতে আলাপন বন্দোপাধ্যায়ের মত অভিজ্ঞ অফিসার নিয়ে আসা হল কলকাতা পুরসভায়। হাওড়ায় রাজেশ পান্ডে, উত্তর ২৪ পরগনায় মনোজ পন্থ এবং দক্ষিণ২৪ পরগনায় নবীন প্রকাশের মত প্রবীণ ও দক্ষ অফিসার পাঠালেন মুখ্যমন্ত্রী।

বিকেল ৪.২৫: হুড়মুড়িয়ে বাড়ছে করোনা সংক্রমণ। তাই এবার বাতিল মোহনবাগান দিবসের অনুষ্ঠানও। ইতিপূর্বে একই কারণে বার পুজোও বাতিল করা হয়েছিল। 

বিকেল ৪.২০: পাঞ্জাবে সামাজিক জমায়েতের উপর পুরোপুরি নিষেধা জারি করল প্রশাসন। সর্বাধিক পাঁচজন এক জায়গায় জমায়েত করতে পারেন। আর বিয়ের অনুষ্ঠানে সর্বোচ্চ ৩০ জন জমায়েত হতে পারবেন। 

দুপুর ৩.৩০: ২০১০ বা ২০১১ ব্যাচের আধিকারিক হুগলি জেলার চন্দননগর মহকুমায় DMDC হিসেবে কর্মরত ছিলেন। পরিযায়ী শ্রমিক যারা ডানকুনিতে আসছিলেন তাঁদের ব্যবস্থা করার দায়িত্ব সামলেছেন। কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু হল তাঁর।

দুপুর ২.৪০: মালবাজারে প্রথম করোনা রোগীর মৃত্যু। শহরজুড়ে আতঙ্ক ছড়িয়েছে।

দুপুর ২.১০: এবার কৌশিকী আমাবস্যায় তারাপীঠের মাতৃদর্শন বন্ধ। লোক সমাগম রুখতে ১২ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত তারাপীঠের মন্দির।  রামপুরহাট প্রশাসনের বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মন্দির ও তৎসংলগ্ন এলাকায় লকডাউন জারি থাকবে বলে খবর। 

দুপুর ২.০০: বিশ্বের বৃহত্তম কোভিড কেয়ার সেন্টার তৈরি হয়েছে দিল্লিতে। সেখান থেকে প্রথম রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরলেন। ১৪ দিন আগে ১৪৭ জন করোনা আক্রান্ত  সেখানে ভরতি হয়েছিলেন। 

দুপুর ১.৫৫: সংক্রণ রুখতে আরও কড়া হচ্ছে আহমেদাবাদ পুরসভা। মাস্ক না পরলে এবার থেকে ৫০০ টাকা জরিমানা দিতে হবে। আগে ২০০ টাকা জরিমানা দিতে হত।

দুপুর ১.২০: আফগানিস্তানের অনুরোধে দ্বিপাক্ষিক বাণিজ্য শুরুর অনুমতি দিল ইমরান খান প্রশাসন। ১৫ জুলাই থেকে দুদেশের মধ্যে বাণিজ্য শুরু হবে। 

বেলা ১২.৫০: সিবিএসই দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফল প্রকাশিত হল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সফল পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছেন। ৮৮.৭৮ শতাংশ পড়ুয়া এবার সফল হয়েছেন। গত বছরের তুলনায় সাফল্যের হার বেড়েছে ৫.৩৮ শতাংশ।

বেলা ১২.৩০: জিপিও স্পিড পোস্ট বিভাগের কর্মী করোনা আক্রান্ত। জীবাণুমুক্ত করা হচ্ছে জিপিও। 

সকাল ১১.৪৫: কলকাতা হাই কোর্টের ডেপুটি রেজিস্ট্রার জেনারেল (কোর্ট)  করোনা আক্রান্ত। লকডাউনের সময় থেকে যতগুলির মামলার ভারচুয়াল শুনানি হয়েছে, সবকটি মামলার মেনশনিংয়ের দায়িত্বে ছিলেন তিনি। ফলে তিনি প্রায় রোজই হাই কের্টে এসেছেন। ফলে আদালতের বহু মানুষই তাঁর সংস্পর্শে এসেছেন। তাঁদের চিহ্নিতকরণের প্রক্রিয়া শুরু হচ্ছে। 

সকাল ১১.৩০: কাশ্মীরের ৮৮টি এলাকায় কড়া হয়েছে লকডাউন। সংক্রমণ বাড়তে থাকায় ওই ৮৮টি এলাকাকে রেড জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

সকাল ১১.০০: মিজোরামে নতুন করে করোনা আক্রান্ত আরও চার জন। সে রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা ২৩১ জন। 

সকাল ১০.০০: বলিউড অভিনেতা অনুপম খেরের মা-কে আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তরিত করা হয়। কোয়ারেন্টাই অভিনেতার ভাইয়ের পরিবার। প্রসঙ্গত, বর্ষীয়ান অভিনেতার মা করোনা আক্রান্ত। 

সকাল ৯.৪৫: করোনা চিকিৎসায় আশার আলো দেখাচ্ছে প্লাজমা থেরাপি। বিহারে তিন করোনা আক্রান্তের উপর এই থেরাপি প্রয়োগ করা হয়। ভেন্টিলেটর সাপোর্ট দিতে হচ্ছে না তাঁদের। 

সকাল ৯.৩৫: করোনা আক্রান্তের মৃত্যুর নিরিখে ইটালিকে পিছনে ফেলল মেক্সিকো।  করোনায় মৃত্যুর নিরিখে বিশ্বে চতুর্থ স্থানে মেক্সিকো। সেখানে এখনও পর্যন্ত ৩৫ হাজার জনের মৃত্যু হয়েছে। 

সকাল ৯.২৫: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ২৮,৭০১ জন। একই  সময়ে মৃত্যু হয়েছে ৫০০ জনের। ফলে দেশে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লক্ষ ৭৮ হাজার ২৫৪ জন। মৃত বেড়ে ২৩, ১৭৪ জন। সুস্থ হয়ে উঠেছেন সাড়ে পাঁচ লক্ষেরও বেশি। 

সকাল ৯.২০: দেশের করোনা পরিস্থিতি নিয়ে কেন্দ্রকে ফের কটাক্ষ করলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। দেশে সংক্রমণের হারের লেখচিত্র তুলে ধরে রাহুলের কটাক্ষ, দেশের করোনা সংক্রমণের হার সত্যিই ভাল।

সকাল ৯.১৫: ফের আমেরিকায় মাত্র ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬০ হাজার। 

সকাল ৯.০০: কর্ণাটকের মন্ত্রিসভায় করোনার হানা। সংক্রমিত মন্ত্রী সি টি রবি। তবে তাংর পরিবারের বাকিদের রিপোর্ট নেগেটিভ। 

সকাল ৮.৩৫: করোনায় মৃত্যু হল কলকাতা পুলিশের এক সিভিক ভলান্টিয়ারের। তিনি ট্রাফিক পুলিশে কর্মরত ছিলেন।

সকাল ৮.২৫: আর্জেন্টিনায় করোনা আক্রান্তের সংখ্যা এক লক্ষের গণ্ডি পেরল। 

সকাল ৮.১৫: দেশে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন সাড়ে পাঁচ লক্ষ মানুয।

সকাল ৮.০০: করোনা আক্রান্ত সমীর পতিতুন্ডু। উপসর্গ না থাকায় বাড়িতেই রয়েছেন তিনি। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement