BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

এখনই লকডাউন ওঠানো হয়তো সম্ভব নয়, স্পষ্ট ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী

Published by: Monishankar Choudhury |    Posted: April 8, 2020 2:53 pm|    Updated: April 8, 2020 4:28 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মোকাবিলায় বুধবার বিরোধী রাজনৈতিক দলগুলির সংসদীয় নেতাদের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে লকডাউন-সহ একাধিক বিষয়ে আলোচনা করেন নমো। এদিন প্রধানমন্ত্রী সাফ ইঙ্গিত দিয়েছেন যে লকডাউনের সময়সীমা আরও বাড়তে পারে। 

এদিন সকাল ১১টা নাগাদ শুরু হয় বৈঠক। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসেন কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ, শিব সেনার সঞ্জয় রাউত, বিজেডি নেতা পিনাকী মিশ্র, সমাজবাদী পার্টির নেতা রামগোপাল যাদব-সহ অনেকেই। তাৎপর্যপূর্ণভাবে, প্রথমে প্রধানমন্ত্রীর ডাকা বৈঠকে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছিল তৃণমূল কংগ্রেস। তবে এদিন ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে আলোচনায় অংশ নেন তৃণমূলের সংসদীয় দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। 

[আরও পড়ুন: লকডাউনের জেরে অমিল গাড়ি, হিন্দু প্রৌঢ়াকে কাঁধে তুলে শ্মশানে নিয়ে গেলেন মুসলিম যুবকরা]

জানা গিয়েছে, ১৪ এপ্রিলের পর লকডাউনের সময়সীমা বাড়ানো ও করোনা সংক্রমণ রুখতে অন্যান্য প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে বৈঠকে আলোচনা হয়। পাশাপাশি, সাংসদ তহবিল বাতিল (MPLAD)করার কেন্দ্রের সিদ্ধান্তের বিরুদ্ধে এদিন তীব্র প্রতিবাদ জানিয়েছে কংগ্রেস-সহ একাধিক বিরোধী দল। শুধু তাই নয়, করোনা মোকাবিলায় MPLAD ফান্ডের টাকা সরাসরি রাজ্যের হাতে তুলে দেওয়ার দাবিও জানিয়েছেন বিরোধী দলনেতারা। 

এদিকে, ১৪ এপ্রিলের পর লকডাউন আরও বাড়ানো হবে কিনা, সেই বিষয়ে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের পরেই সম্ভবত চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আগামী শনিবার সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্স করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সব মুখ্যমন্ত্রীদের মতামত শোনার পরেই সম্ভবত এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তিনি। ১৪ এপ্রিল লকডাউন উঠুক বা না উঠুক, আরও অন্তত এক মাস শিক্ষা প্রতিষ্ঠান, শপিং মল, সিনেমা হল, ধর্মীয় অনুষ্ঠানের মতো জমায়েতের উপর নিষেধাজ্ঞা থাকতে পারে। মঙ্গলবার নিজেদের মধ্যে বৈঠকের পর তেমনই সুপারিশ করেছে করোনাভাইরাস নিয়ে গঠিত বিশেষ মন্ত্রিগোষ্ঠী। মন্ত্রিগোষ্ঠীর প্রস্তাব কেন্দ্রও মেনে নিতে পারে বলেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রের খবর      

[আরও পড়ুন: করোনা LIVE UPDATE: রাজ্যের ১৫টি জেলা সম্পূর্ণ সিল করার সিদ্ধান্ত যোগী প্রশাসনের]               

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement