BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা পরিস্থিতি: অবেশেষে ঘরে ফেরা, আবু ধাবি থেকে ভারতীয়দের নিয়ে বিমান নামল কোচিতে

Published by: Sayani Sen |    Posted: May 7, 2020 8:46 am|    Updated: May 8, 2020 8:26 am

An Images

করোনায় ত্রস্ত গোটা বিশ্ব। সময় যতই এগোচ্ছে ততই দাপট বাড়াচ্ছে মারণ ভাইরাস। বিশ্বে ৩৭ লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত। মৃতের সংখ্যা ২ লক্ষ ৬৩ হাজার ছাড়িয়েছে। ভারতের সংখ্যাও বাড়াচ্ছে উদ্বেগ। আক্রান্ত ৫২,৯৫২। মৃত্যু হয়েছে ১৭৮৩ জনের। এই পরিস্থিতিতে করোনা সংক্রমণকে জব্দ করতে ১৭ মে পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ানো হয়েছে। বাংলার করোনা পরিস্থিতিও সন্তোষজনক নয়। ৭৯ জনের মৃত্যু হয়েছে এ রাজ্যে। এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫৪৮। সুস্থ হয়েছেন  ২৯৬জন। এই পরিস্থিতিতে ফের রাজ্যে কেন্দ্রীয় প্রতিনিধি দল। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:

রাত ১০.৩০: বিদেশ থেকে স্বদেশে ফেরা। আবু ধাবি থেকে ভারতীয়দের নিয়ে প্রথম বিমান নামল কোচি বিমানবন্দরে। রয়েছেন ৪৯ জন গর্ভবতী মহিলা।

রাত ৯.৪৫: করোনার কবলে মুম্বইয়ের আর্থার রোড জেল। সেখানকার অন্তত ৭৭ জন বন্দির শরীরে করোনার জীবাণু। তাদের ভরতি করা হল সেন্ট জর্জ হাসপাতালে। সংশোধনাগারের ২৬ জন পুলিশ কর্মীও আক্রান্ত। জানালেন মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী। এটি মুম্বইয়ের অন্যতম হাইপ্রোফাইল সংশোধনাগার বলে পরিচিত।

রাত ৯.৩০: JEE অ্যাডভান্স এন্ট্রান্সের দিন ঘোষণা। আগামী ২৩ আগস্ট হবে সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষা। ঘোষণা করলেন মানবসম্পদ উন্নয়নমন্ত্রী রমেশ পোখরিয়াল।

রাত ৯: ইউরোপীয় ইউনিয়নের প্রেসিডেন্ট চার্লস মিশেলকে ফোন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। করোনা পরিস্থিতি নিয়ে উভয়ের মধ্যে আলোচনা হয়, খবর বিদেশ মন্ত্রক সূত্রে।

রাত ৮.৪৬:  কলকাতা পুরসভার প্রশাসক নিয়োগ ঘিরে আইনি জটিলতা। হাই কোর্টে মামলা দায়ের। কাজকর্ম দেখভালের জন্য প্রশাসক গোষ্ঠীকে এক মাসের সময় দিল কলকাতা হাই কোর্ট।  

রাত ৮.০৮: রথযাত্রা নিয়ে ওড়িশা সরকারকে চিঠি স্বরাষ্ট্রমন্ত্রকের। ঐতিহ্যবাহী অনুষ্ঠান নিয়ে ওড়িশার প্রস্তাবের যৌক্তিকতা জানতে চাওয়া হল চিঠিতে। 

সন্ধে ৬.৪৮:  গত ২৪ ঘণ্টায় নতুন করে রাজ্যে আক্রান্ত ৯২জন। মৃতের সংখ্যা বেড়ে ৭৯। করোনা পজিটিভ ১৫৪৮জন।  স্বাস্থ্যদপ্তরের বুলেটিনে নয়া তথ্য। 

সন্ধে ৬.৩০: মুম্বই বিমানবন্দরে কর্মরত CISF জওয়ানের মৃত্যু। দিন কয়েক আগে তাঁর করোনা সংক্রমণ ধরা পড়ে। আজ তাঁর মৃত্যু হয়েছে। 

বিকেল ৫.৪২: অবশেষে বোধোদয়। ভাইরাস সংক্রমণের পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সে সর্বদল বৈঠক সারলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।  ছিলেন দেবেন্দ্র ফড়ণবিস, রাজ ঠাকরে, অশোক চৌহান-সহ বিরোধী দলের একাধিক নেতা। 

বিকেল ৫.৩০: করোনা আক্রান্ত জোড়াসাঁকো থানার সাব ইন্সপেক্টর। দিন কয়েক আগে হৃদরোগে আক্রান্ত হয়ে বেসরকারি এক হাসপাতালে ভরতি হন। অ্যাঞ্জিওগ্রাম করানোর আগে COVID-19 পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। স্ত্রীকে পাঠানো হয়েছে কোয়ারেন্টাইনে। ১০দিন ধরে অসুস্থতার জন্য থানায় হাজির না থাকায় সহকর্মীরা আপাতত কোয়ারেন্টাইনে থাকছেন না।

বিকেল ৫.১৫: অসমের স্কুল-কলেজ ও অন্য়ান্য শিক্ষা প্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি ৩১ মে পর্যন্ত বাড়িয়ে দেওয়া হল। ঘোষণা মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার।

বিকেল ৪.২০: করোনার বিরুদ্ধে প্রথম সারিতে দাঁড়িয়ে লড়াই করছেন স্বাস্থ্যকর্মীরা। তাঁদের জন্য প্রার্থনা করেছেন বৌদ্ধ ধর্মাবলম্বীরা। 

বিকেল ৪.১২: পাঞ্জাবে ১৫ মে থেকে ১৫ জুন পর্যন্ত কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতে ছুটি ঘোষণা করা হল।

দুপুর ৩.৫৮: কর্ণাটকে আটকে পড়া মানুষদের ফেরানোর উদ্যোগ। ৮ মে থেকে বিশেষ ট্রেন পরিষেবা চালুর বিষয়ে কর্ণাটক সরকার চিঠি পাঠাল পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড, ওড়িশা, বিহার, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, মণিপুর, ত্রিপুরা এবং রাজস্থান সরকারকে।

দুপুর ৩.২৭: রাজকোট থেকে আহমেদাবাদ এবং আহমেদাবাদ থেকে রাজকোট পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ। যেতে পারবে শুধুমাত্র অ্যাম্বুল্যান্স। সিদ্ধান্তের কথা জানালেন রাজকোটের কালেক্টর রেম্যা মোহন।

দুপুর ২.৩৩: যাদবপুরে কে পি সি মেডিক্যাল কলেজ হাসপাতালে তিন প্রসূতির করোনা পজিটিভ। প্রসবের পর রবিবার তিন প্রসূতির নমুনা রিপোর্ট পজিটিভ আসে। ওই প্রসূতিদের সংস্পর্শে আসার জন্য হাসপাতালের ১২জন চিকিৎসক-সহ নার্স ও স্বাস্থ্য কর্মী মিলিয়ে মোট ৪০ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। হাসপাতাল জীবাণুমুক্ত করার কাজ শুরু হয়েছে।

বেলা ১২.৪৪: মদের দোকান খোলার প্রতিবাদে তামিলনাড়ুর মাদুরাইতে বিক্ষোভে সামিল একদল মহিলা।

বেলা ১২.৪২: কর্ণাটকে আরও ৮ জনের শরীরে করোনা ভাইরাসের থাবা। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭০১। 

বেলা ১২.৩৭: এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস IX419 কোচি থেকে আবু ধাবির উদ্দেশে রওনা দিল।

বেলা ১২.৭: বাড়ি ফেরানোর দাবিতে কেরলের কুথাট্টুকুলামে বিক্ষোভ পরিযায়ী শ্রমিকদের। পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ পুলিশের।

সকাল ১১.৩৭: মালদ্বীপে আটকে পড়া ভারতীয়দের উদ্ধারে পৌঁছল আইএনএস জলশ্ব। 

সকাল ১১.৩৬: লকডাউন অগ্রাহ্য করে তামিলনাড়ুর ধর্মপুরির জাক্কামপাত্তিতে মদের দোকানের সামনে সুরাপ্রেমীদের লম্বা লাইন।

সকাল ১১.১৪: করোনা পরিস্থিতি নিয়ে ফের বৈঠকে বসলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

সকাল ১০.৫৯: দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৫ হাজার ছাড়াল। বর্তমানে আক্রান্তের সংখ্যা ৫৫৩২ জন। তাঁদের মধ্যে ভেন্টিলেশনে রাখা হয়েছে ১২ জনকে, জানালেন স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন।

সকাল ১০.৪০: মদের দোকান খোলার সিদ্ধান্তের প্রতিবাদ। চেন্নাইয়ে নিজের বাড়ির সামনে প্রতিবাদে সামিল ডিএমকে প্রধান এমকে স্ট্যালিন।

সকাল ১০.২৬: উৎপাদনের বাড়ানোর আশায় লকডাউনে কারখানায় কাজের নিয়মে বদল আনল মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান।

সকাল ৯: বর্তমান পরিস্থিতি খুবই উদ্বেগজনক। গোটা বিশ্বের সব স্বাস্থ্যকর্মীদের জন্য প্রার্থনা করুন। বুদ্ধ পূর্ণিমায় দেশবাসীকে বার্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।

সকাল ৮.৫৮: ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫২ হাজার ৯৫২ জন। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৭৮৩। 

সকাল ৭.৫৩: আন্তঃরাজ্য সীমান্ত বন্ধের সিদ্ধান্তের কথা উল্লেখ করে নির্দেশিকা জারি করলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট।

সকাল ৬.৫৬: দিল্লির লক্ষ্মীনগরে মদের দোকানের সামনে সুরাপ্রেমীদের লম্বা লাইন।

সকাল ৬.৪৫: ১২০০ জন পরিযায়ী শ্রমিককে নিয়ে মহারাষ্ট্রের ভিওয়ান্ডি থেকে পাটনার উদ্দেশে রওনা দিল বিশেষ ট্রেন।

সকাল ৬.৪৪: লকডাউন থোড়াই কেয়ার। ফল, সবজি কিনতে দিল্লির গাজিপুর বাজারে ভিড় বহু মানুষের।

সকাল ৬.০৯: কেরলের কোঝিকোড় থেকে ১১৮৯ জন পরিযায়ী শ্রমিককে নিয়ে বিহারের উদ্দেশে রওনা দিল বিশেষ ট্রেন।

রাত ১২.১১: পার্ল হারবার এবং ৯/১১-র ভয়াবহতাকেও ছাপিয়ে গিয়েছে করোনা, মন্তব্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement