BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে মহারাষ্ট্রে, মোট আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ছুঁইছুঁই

Published by: Soumya Mukherjee |    Posted: June 4, 2020 8:47 am|    Updated: June 4, 2020 10:45 pm

Corona Virus-live-update:10 death in 24 hours in WB

লকডাউন ৫.০-র চতুর্থ দিনে কনটেনমেন্ট জোন ছাড়া দেশের অন্য এলাকাগুলি স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে। যদিও ভারত-সহ এই মুহূর্তে গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে ৬৫ লক্ষ ৬৮ হাজারের গণ্ডি। আর মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৮৭ হাজার ৯৫৭ জন। ভারতেও আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ৭ হাজার ৬১৫ জন। মৃত্যু হয়েছে ৫ হাজার ৮১৫ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ হাজার ৪০০ জনেরও বেশি। পশ্চিমবঙ্গেও করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৬,৮৭৬ জন। মৃতের সংখ্যা ২৮৩। করোনা সংক্রান্ত সমস্ত আপডেট:
রাত ১০.৪০:
করোনায় আক্রান্ত আরও এক রাজনীতিবিদ। এবার আক্রান্ত ডিএমকের বিধায়ক। পাশাপাশি দিল্লির এক আপ বিধায়কও আক্রান্ত হয়েছেন।

রাত ৮.২০:  মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত ২,৯৩৩ জন। ফলে এ রাজ্যে সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৭,৭৯৩ জন।
রাত ৮.০০: মাস্ক না পরায় পুলিশ কর্মীকে সাসপেন্ড করা হল।

সন্ধে ৭.০০: গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩৬৮ জন। একই সময়ে মৃত্যু হয়েছে আরও ১০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন আরও ১৮৮ জন।

সন্ধে ৬.১৫: করোনা আতঙ্কে হায়দরাবাদ ওপেন ব্যাডমিন্টন প্রতিযোগিতা পিছিয়ে গেল। অগস্ট মাসে এই প্রতিযোগিতা শুরু হওয়ার কথা ছিল।

বিকেল ৫.১০: গত ২৪ ঘণ্টায় নেপালে করোনায় আক্রান্ত হলেন ৩৩৪ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছল ২৬৩৪। এর মধ্যে ১০ জনের মৃত্যু হয়েছে ও সুস্থ হয়েছেন ২৯০ জন।

বিকেল ৪.২০: করোনায় আক্রান্ত হলেন শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বাড়ির দ্বাররক্ষী। কোয়ারেন্টাইনে গেলেন সাংসদ।

দুপুর ৩.৫০: চণ্ডীগড়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩০২। এর মধ্যে পাঁচ জনের মৃত্যু হয়েছে আর সুস্থ হয়েছেন ২২২ জন।

দুপুর ৩.৩০: আগামী ২২ জুন থেকে ফ্রান্স ও পর্তুগাল সীমান্ত খুলে দিচ্ছে স্পেন।

দুপুর ৩.১০: মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত ২ হাজার ৫৫৭ জন পুলিশকর্মী। ইতিমধ্যে মৃত্যু হয়েছে ৩০ জনের।

দুপুর ২.৫০: দিল্লিতে নতুন করে ৫টি এলাকাকে কনটেনমেন্ট জোনের অন্তর্ভুক্ত করা হল। এর ফলে মোট কনটেনমেন্ট জোনের সংখ্যা হল ১৬৩।

দুপুর ২.২০:উত্তরাখণ্ডে নতুন করে আক্রান্ত ৬০। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১১৪৫।

দুপুর ১.৫০: মণিপুরে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হলেন ১৩ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২১।

দুপুর ১.৩০: পাঞ্জাবের লুধিয়ানায় জিম খোলার দাবিতে বিক্ষোভ দেখাচ্ছেন জিমের মালিক ও প্রশিক্ষকরা।

দুপুর ১.১০: জুলাই মাসে স্কুল খুলছে হরিয়ানায়। শুক্রবার একথাই জানালেন সেখানকার শিক্ষামন্ত্রী কানওয়ার পাল। অর্ধেক পড়ুয়া নিয়ে ক্লাস হবে বলেও জানান তিনি।

দুপুর ১২.৫০: গত ২৪ ঘণ্টায় অন্ধ্রপ্রদেশে ৯৮ জন করোনা আক্রান্তের সন্ধান গিয়েছে। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৩৭৭ জন। আর এই সময়ের মধ্যে তিন জনের মৃত্যুর ফলে এখনও পর্যন্ত মৃত্যু হল ৭১ জনের।

দুপুর ১২.৩০: আইসিএমআরের প্রোটোকল ভেঙে নমুনা সংগ্রহের অভিযোগ উঠেছিল। তাই দিল্লির আটটি ল্যাবের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকদের অনুমোদন বাতিল করার নির্দেশ দেওয়া হল জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে। পাশাপাশি ওই পরীক্ষাগারগুলিতে কোনও নমুনা না পাঠানোর নির্দেশ দেওয়া।

দুপুর ১২.১০: অসমে সকাল ১১.৪৭ মিনিট পর্যন্ত নতুন করে করোনার জীবাণু পাওয়া গিয়েছে ৪৭ জনের শরীরে। এর ফলে মোট আক্রান্ত হলেন ১৮৭৭ জন। এর মধ্যে এখনও ১৪৫৭ চিকিৎসাধীন রয়েছে বলে জানালেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

সকাল ১১.৪০: বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার মধ্যে রাজস্থানে করোনায় আক্রান্ত হলেন আরও ৬৮ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছল ৯৭২০ জন।

সকাল ১১.১০: ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে হওয়া প্রথম ভার্চুয়াল সামিটে অস্ট্রেলিয়ায় করোনা আক্রান্তদের প্রতি সমবেদনা জানালেন নরেন্দ্র মোদি।

সকাল ১০.৪৫: গত ২৪ ঘণ্টায় ওড়িশায় নতুন করে ৯০ জনের শরীরে করোনার হদিশ পাওয়া গেল। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছল ২৪৭৮ জনে।

সকাল ১০.১৫: গঞ্জাম, পুরী, নয়াগড় ও কটক-সহ বেশ কয়েকটি জেলায় জুনের প্রতি শনি ও রবিবার উইকএন্ড লকডাউন জারি থাকবে। ছাড় দেওয়া হবে শুধু জরুরি ও অত্যাবশকীয় পরিষেবার ক্ষেত্রে। বিজ্ঞপ্তি ওড়িশা প্রশাসনের।

সকাল ৯.২০: গত ২৪ ঘণ্টায় রেকর্ড গড়ে ভারতে করোনায় আক্রান্ত হলেন ৯ হাজার ৩০৪। মৃত ২৬০। এর ফলে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লক্ষ ১৬ হাজার ৯১৯ জন। এর মধ্যে ৬ হাজার ৭৫ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়েছেন এক লক্ষ ৪ হাজার ১০৭।

সকাল ৯.৩০: গত ২৪ ঘণ্টায় রেকর্ড গড়ে ভারতে করোনায় আক্রান্ত হলেন ৯ হাজার ৩০৪। মৃত ২৬০। এর ফলে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লক্ষ ১৬ হাজার ৯১৯ জন। এর মধ্যে ৬ হাজার ৭৫ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়েছে এক লক্ষ ৪ হাজার ১০৭।

সকাল ৯.১০: এখনও পর্যন্ত পুরো দেশে ৪২ লক্ষ ৪২ হাজার ৭১৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় পরীক্ষা হয়েছে এক লক্ষ ৩৯ হাজার ৪৮৫টি নমুনা। বৃহস্পতিবার সকালে একথা জানাল আইসিএমআর (ICMR)।

সকাল ৯টা: পরিযায়ী শ্রমিকদের দুর্দশার প্রতিকার চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল সিপিএমের ছাত্র সংগঠন ভারতের ছাত্র ফেডারেশন।

সকাল ৮.৫০: করোনায় আক্রান্ত হলেন বিখ্যাত ফুটবল ক্লাব বার্সালোনার পাঁচ ফুটবলার।

সকাল ৮.৩০: ভারতের প্রতিরক্ষা দপ্তরেও এবার হানা দিল করোনা। আক্রান্ত হলেন দেশের প্রতিরক্ষা সচিব অজয় কুমার। এর ফলে মন্ত্রকের ৩৫ জন আধিকারিককে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

সকাল ৮.১০: হাইড্রক্সিক্লোরোকুইনের ট্রায়ালে ছাড়পত্র দিল WHO। কিছুদিন আগে করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য এই ওষুধটি ব্যবহার করতে বারণ করেছিল তারা। এখন তা প্রত্যাহার করে নেওয়া হল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে