১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: দেশের দৈনিক করোনা সংক্রমণে সামান্য স্বস্তি, পজিটিভিটি রেট নিয়ে ৭ রাজ্যকে সতর্কতা কেন্দ্রের

Published by: Subhajit Mandal |    Posted: August 7, 2022 9:34 am|    Updated: August 7, 2022 9:34 am

Coronavirus: 18,738 new COVID19 cases recorded in India | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের দৈনিক করোনা পরিসংখ্যানে খানিক স্বস্তি মিললেও কেন্দ্র সরকার সতর্ক। দেশের যে ৭ রাজ্যে করোনার পজিটিভিটি রেট সবচেয়ে বেশি সেই দিল্লি, কেরল, কর্ণাটক, মহারাষ্ট্র, ওড়িশা, তামিলনাড়ু এবং তেলেঙ্গানাকে চিঠি দিল কেন্দ্র। সাত রাজ্যকেই ফের কড়াভাবে সতর্কতামূলক পদক্ষেপগুলি কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে।

যদিও রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা আগের দিনের থেকে সামান্য কমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৭৩৮ জন। ফলে দেশের মোট করোনা সংক্রমিত ৪ কোটি ৪১ লক্ষ ৪৫ হাজারের কাছাকাছি। সংক্রমণ কমলেও অবশ্য গত ২৪ ঘণ্টায় খানিকটা বেড়েছে অ্যাকটিভ কেস। দেশের সক্রিয় রোগী বর্তমানে ১ লক্ষ ৩৪ হাজার ৯৩৩ জন। গোটা দেশে অ্যাকটিভ কেসের হার ০.৩১ শতাংশ।

[আরও পড়ুন: উপরাষ্ট্রপতি নির্বাচন: লড়াই এখনও শেষ হয়নি, ধনকড়কে শুভেচ্ছা জানিয়েও বার্তা আলভার]

স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, ভারতে একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৪০ জন। যা আগের দিনের থেকে সামান্য কম। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৬ হাজার ৬৮৯। বেশ কয়েকটি রাজ্যের করোনা গ্রাফ এখনও উদ্বেগজনক। এখনও চিন্তায় রাখছে কেরল, তামিলনাড়ু, কর্ণাটকের মতো রাজ্যগুলির করোনা পরিসংখ্যান। দিল্লি এবং মুম্বই নিয়ে নতুন করে চিন্তায় স্বাস্থ্যমন্ত্রক।

[আরও পড়ুন: আত্মহত্যা করেছিলেন নির্যাতিতা! প্রমাণের অভাবে বেকসুর খালাস ধর্ষণে অভিযুক্ত সাংসদ]

তবে এসবের মাঝে মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে শক্তি জোগাচ্ছেন করোনাজয়ীরা। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ৩৪ লক্ষ ৮৪ হাজার ১১০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। সুস্থতার হার ৯৮.৫০ শতাংশ। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, দেশে করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে প্রায় ২০৬ কোটি ২১ লক্ষ। গত ২৪ ঘণ্টাতেই টিকা পেয়েছেন প্রায় ২৯ লক্ষ। টিকাকরণের পাশাপাশি করোনা রোগী চিহ্নিত করতে জোর দেওয়া হচ্ছে টেস্টিংয়েও। গতকাল দেশে ৪ লক্ষ ১১০ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে