BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দিল্লিতে করোনায় মৃত ৪৫ দিনের শিশু, শোকে কাতর পরিবার

Published by: Soumya Mukherjee |    Posted: April 19, 2020 1:14 pm|    Updated: April 19, 2020 1:22 pm

An Images

ছবিটি প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাসুরের তাণ্ডবে বিশ্বজুড়ে লাশের পাহাড় তৈরি হচ্ছে। হাজার চেষ্টা সত্ত্বেও থামছে না মৃত্যুমিছিল। এখনও পর্যন্ত কোনও প্রতিষেধক আবিষ্কার না হওয়ায় সংক্রমণ থেকে বাঁচতে লকডাউন জারি করা হয়েছে বিশ্বের অনেক দেশে। ভারতও ২১ দিনের লকডাউন (Lock down) জারি করার পর তার সময়সীমা বৃদ্ধি করেছে। তাতে কিছুটা সংক্রমণ ঠেকানো গেলেও আক্রান্ত ও মৃতদের সংখ্যা ক্রমাগতই বাড়ছে। এবার করোনার প্রকোপে প্রাণ হারাল ৪৫ দিনের ছোট্ট শিশু। সরকারি তথ্য অনুযায়ী, দেশের মধ্যে সবচেয়ে কম বয়সে এই মারণ ভাইরাসের বলি হল ওই একরত্তি শিশু। শনিবার মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে দিল্লিতে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ১৪ এপ্রিল শরীরে জ্বর ও কাশি নিয়ে দিল্লির কলাবতী সারন শিশু হাসপাতালে ভরতি হয়েছিল ছোট্ট ওই শিশুটি। এরপর ১৬ এপ্রিল শারীরিক পরীক্ষার ফলাফলে তার করোনা হয়েছে বলে জানা যায়। আর শনিবার ওই হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালীন মৃত্যু হয় তার। খবরটি প্রকাশে আসার পরই শোকের ছায়া নেমে এসেছে ওই শিশুটির পরিবারে।

[আরও পড়ুন: লকডাউনের জের, ব্যাপক কাটছাঁট রেলকর্মীদের বেতনে ]

 

প্রসঙ্গত উল্লেখ্য, দেশের বিভিন্ন জায়গা থেকে শিশুদের করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া যাচ্ছে। যার ফলে চিন্তায় পড়েছেন চিকিৎসকরা। শনিবারই মহারাষ্ট্রের পালঘর জেলার ভাসাই-ভিরার পুরসভা এলাকায় আটদিনের একটি শিশুর শরীরে করোনার জীবাণু পাওয়া গিয়েছে। দক্ষিণ কলকাতার উত্তর পঞ্চান্ন গ্রাম এলাকাতেও ২১ মাসের একটি শিশু করোনায় আক্রান্ত হয়েছে। এরপরই তার পরিবারের সমস্ত সদস্যকে রাজারহাটের কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়েছে।

[আরও পড়ুন: খিদের জ্বালায় বিস্কুট কিনতে দোকানে, পুলিশের মারে প্রাণ গেল কিশোরের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement