২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

দেশে করোনা আক্রান্তের সংখ্যা পেরল ৫২ লক্ষ, সুস্থ হয়েছেন সক্রিয় রোগীর ৪ গুণেরও বেশি

Published by: Subhajit Mandal |    Posted: September 18, 2020 9:45 am|    Updated: September 18, 2020 9:50 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগামহীন করোনা সংক্রমণের মধ্যে খানিকটা স্বস্তির খবর। দেশে মোট সক্রিয় রোগীর চারগুণেরও বেশি হয়ে গেল করোনাজয়ীর সংখ্যা। অর্থাৎ এই মুহূর্তে দেশে সুস্থতার হার ৮০ শতাংশেরও বেশি। অন্যদিকে মৃত্যুহারও লাগাতার কমছে। তবে, এসবের মধ্যে অস্বস্তির কাঁটা একটাই, দৈনিক সংক্রমণে বড়সড় বৃদ্ধি। শুক্রবারও দেশে নতুন করে করোনার কবলে পড়েছেন ৯৬ হাজারের বেশি মানুষ।

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৯৬ হাজার ৪২৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে দেড়েক কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২ লক্ষ ১৪ হাজার ৬৭৮ জন। আক্রান্তের সংখ্যায় ভারতের থেকে অনেকটাই পিছনে ব্রাজিল। আমেরিকা এবং ব্রাজিল দুই দেশের থেকেই ভারতের দৈনিক সংক্রমণ কয়েক গুণ বেশি। আক্রান্তের পাশাপাশি মৃতের সংখ্যাটাও উদ্বেগজনক। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ১৭৪ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৪ হাজার ৩৭২ জন।

[আরও পড়ুন: তামিলনাড়ুতে ফের পুলিশের মারে যুবকের মৃত্যু! মেরে গাছে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ পরিবারের]

এই মুহূর্তে ভারতে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ১০ লক্ষ ১৭ হাজার ৭৫৪ জন। অন্যদিকে, করোনাজয়ীর সংখ্যা ৪১ লক্ষ ১২ হাজার ৫৫২ জন। অর্থাৎ এই মুহূর্তে করোনাজয়ীর সংখ্যা সক্রিয় করোনা রোগীর চারগুণেরও বেশি। যা এই আতঙ্কের মধ্যেও খানিকটা স্বস্তি দিচ্ছে। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার সংখ্যাটা খানিকটা কমেছে। গতকাল প্রায় লাখ দশেক নমুনা পরীক্ষা করা হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement