২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

দেশে ফের দৈনিক আক্রান্তের থেকে বেশি করোনাজয়ীর সংখ্যা, কমল চিকিৎসাধীন রোগী

Published by: Subhajit Mandal |    Posted: September 20, 2020 10:00 am|    Updated: September 20, 2020 10:02 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবারের বিশ্বরেকর্ডের পর রবিবারও দেশে মোট আক্রান্তের থেকে বেশি হল করোনাজয়ীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভারতে প্রায় ৯৫ হাজার মানুষ এই মারণ ভাইরাসের কবল থেকে রক্ষা পেয়েছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় সাড়ে ৯২ হাজার। সুস্থতার হার লাগাতার বাড়ার ফলে কমছে সক্রিয় অর্থাৎ চিকিৎসাধীন রোগীর সংখ্যা।

রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৯২ হাজার ৬০৫ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে হাজার খানেক কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪ লক্ষ ৬২০ জন। COVID-19 আক্রান্তের সংখ্যায় ভারতের থেকে অনেকটাই পিছনে ব্রাজিল। আমেরিকা এবং ব্রাজিল দুই দেশের থেকেই ভারতের দৈনিক সংক্রমণ কয়েক গুণ বেশি। আক্রান্তের পাশাপাশি মৃতের সংখ্যাটাও উদ্বেগজনক। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ১৩৩ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮৬ হাজার ৭৫২ জন।

[আরও পড়ুন: বাড়ছে আক্রান্তের সংখ্যা, বুধবারই শেষ হতে পারে সংসদের বাদল অধিবেশন]

তবে এসবের মধ্যে বড়সড় স্বস্তির খবর সুস্থতার হারে। দেশের দৈনিক করোনাজয়ীর সংখ্যা শুধু যে দৈনিক সংক্রমণকে ছাড়িয়ে গেল তাই নয়। তা রীতিমতো বিশ্বরেকর্ড গড়ল। পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন প্রায় ৯৫ হাজার মানুষ। এই মুহূর্তে দেশে করোনাজয়ীর সংখ্যা ৪৩ লক্ষ ৩ হাজার ৪৪ জন। অন্যদিকে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ১০ লক্ষ ১০ হাজার ৮২৪ জন। গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা প্রায় ৩ হাজার কমেছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement