BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus Update: দেশে দৈনিক সংক্রমণ সামান্য কমলেও স্বস্তি নেই, বেড়েই চলেছে পজিটিভিটি রেট

Published by: Sucheta Sengupta |    Posted: September 19, 2022 9:49 am|    Updated: September 19, 2022 10:19 am

Coronavirus in India: 4858 new positive cases in last 24 hours with increasing active cases and positivity rate | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সপ্তাহের শুরুতে সুখবর। দেশের করোনা (Coronavirus) সংক্রমণ ফের খানিকটা নিম্নমুখী। ৫ হাজারের নিচে নামল দৈনিক সংক্রমণ। তবে পজিটিভিটি রেট এবং অ্যাকটিভ কেস (Active cases) বেড়েই চলেছে। এই ঊর্ধ্বমুখী হারে নতুন করে চিন্তা বাড়াচ্ছে।  উৎসবের মরশুমে এই পরিসংখ্যানে লাগাম পরাতে না পারলে ফের মহামারীর চোখ রাঙানি প্রত্যক্ষ করতে হবে দেশবাসীকে। এমনই আশঙ্কায় স্বাস্থ্যমহল।

সোমবার দেশের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড (COVID-19) আক্রান্ত ৪৮৫৮ জন। যা আগের কয়েকদিনের তুলনায় সামান্য কম। রবিবারও দৈনিক সংক্রমিতের সংখ্যা ছিল ৫ হাজারের বেশি।  একদিনে সুস্থ হয়েছেন ৪৭৩৫ জন। এনিয়ে দেশে করোনার কবল থেকে সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ। দৈনিক আক্রান্তের তুলনায় তা কম। আজকের করোনা বুলেটিন অনুযায়ী, দেশে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৪৮ হাজার ২৭ জন।

 

পজিটিভিটি রেট বাড়ছে প্রায় প্রতিদিনই। তবে সোমবার অনেকটাই বাড়ল। রবিবারের পরিসংখ্যান অনুয়ায়ী, পজিটিভিটি রেট ছিল ১.৯৬ শতাংশ আর সোমবার তা দাঁড়াল ২.৭৬ শতাংশে। যা বেশ উদ্বেগজনক বলেই মনে করছে স্বাস্থ্যমহল। রবিবার পর্যন্ত দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ৪৭ হাজার ৯২২। আর সোমবার তা ৪৮ হাজার পেরিয়ে গেল।  যা মোট আক্রান্তের ০.১১ শতাংশ। 

[আরও পড়ুন: পুজোয় কলকাতায় ব্যাপক যানজটের আশঙ্কা, ভিড় সামালানোই চ্যালেঞ্জ পুলিশের]

এদিকে মহামারীর বিরুদ্ধে লড়াই আরও জোরদার করতে চলছে টিকাকরণ (Corona vaccination) কর্মসূচি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) জন্মদিন উপলক্ষে গত শনিবার টিকাকরণের পরিসংখ্যান ছিল রেকর্ড।  এখনও পর্যন্ত মোট ২১৬ কোটি ৭০ হাজারের বেশি ডোজ দেওয়া হয়েছে। যার মধ্যে গত ২৪ ঘণ্টাতেই টিকার ডোজ দেওয়া হয়েছে ১৩,৫৯,৩৬১। তবে উৎসবের মরশুমে পজিটিভিটি রেট ও অ্যাকটিভ কেসের ঊর্ধ্বমুখী হারে চিন্তা থাকছেই।

[আরও পড়ুন: মিউজিক ভিডিও অশ্লীল! অভিযোগ তুলে দুই মহিলা ইউটিউবারকে ব্যাপক মারধর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে