BREAKING NEWS

১১ কার্তিক  ১৪২৭  বুধবার ২৮ অক্টোবর ২০২০ 

Advertisement

দৈনিক সংক্রমণ, মৃত্যুর হার কমলেও স্বস্তি নেই দেশের করোনা গ্রাফে, মোট আক্রান্ত পেরল ৬০ লক্ষ

Published by: Sucheta Sengupta |    Posted: September 28, 2020 9:41 am|    Updated: September 28, 2020 9:46 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক-৪ পেরিয়ে ক’দিন বাদেই দেশ পা রাখবে আনলক-৫এ। সমস্ত ক্ষেত্রে অক্টোবর মাস থেকে মিলবে আরও ছাড়। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে আরও চলতি সপ্তাহে সামান্য কমল দেশে করোনা (Coronavirus) সংক্রমণ ও মৃত্যুর হার। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিড পজিটিভ ৮২ হাজার ১৭০, মৃত্যু হয়েছে ১০৮৩ জনের। তবে এ নিয়ে ভারতে (India) করোনা আক্রান্ত রোগীর সংখ্যা পেরিয়ে গেল ৬০ লক্ষ। 

নতুন পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্য়া ৬০ লক্ষ ৭৪ হাজার ৭০৩। এই মুহূর্তে কোভিজ পজিটিভ হয়ে চিকিৎসাধীন ৯ লক্ষ ৬২ হাজার ৬৪০জন। ইতিমধ্যে সুস্থা হয়ে বাড়ি ফিরেছেন ৫ লক্ষেরও বেশি রোগী। করোনাযুদ্ধে হেরে মৃত্য়ুর মুখে ৯৫ হাজার ৫৪২ জন। 

[আরও পড়ুন: চাষের জন্য নেওয়া ঋণ শোধ করার পরেও এজেন্টদের হেনস্তা, অপমানে আত্মঘাতী চাষি]

দেশের করোনা যুদ্ধে একমাত্র শক্তিশালী হাতিয়ার হয়ে উঠেছে সুস্থতার হার। গত কয়েক সপ্তাহ ধরেই এই হারই আশা জোগাচ্ছে। দেখা যাচ্ছে, আক্রান্তের তুলনায় সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা অধিক। ভ্যাকসিন এখনও দূরঅস্ত। তার আগে ‘হার্ড ইমিউনিটি’র হাত ধরেই করোনাকে ধীরে ধীরে পরাস্ত করে ফেলছেন অনেকে। প্রচুর নমুনা পরীক্ষা, সঠিক সময়ে রোগ নির্ণয় আর চিকিৎসার জেরেই COVID-19 ভাইরাসকে দমন করা সম্ভব হচ্ছে বলে মত বিশেষজ্ঞদের।

[আরও পড়ুন: কৃষি বিল নিয়ে ভোটাভুটি হল না কেন? বিরোধীদের দুষে ব্যাখা দিলেন রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement