BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

আনলকের দ্বিতীয় পর্বে হু হু করে বাড়ল সংক্রমণ, রাশিয়াকে টপকে বিশ্বের তিন নম্বরে ভারত

Published by: Paramita Paul |    Posted: July 5, 2020 9:45 pm|    Updated: July 5, 2020 9:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্রুত গতিতে ছুটছে দেশ! করোনা সংক্রমণের নিরিখে রাশিয়াকে (Russia) পিছনে ফেলে দিল ভারত (India)। মোট আক্রান্তের সংখ্যার ভিত্তিতে বিশ্বে তৃতীয় স্থানে রয়েছে দেশ। তবে দেশে এই ‘দ্রুত উন্নতি’ সরকারকে মোটেই স্বস্তিতে রাখবে না. তা বলাই বাহুল্য।

আনলকের দ্বিতীয় পর্যায়ে রোজই সংক্রমণের রেকর্ড ভাঙছে দেশে। রবিবার সকালে পাওযা হিসেব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৪ হাজারেরও বেশি। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বলছে, রাশিয়ায় এই মুহুর্তে করোনা আক্রান্তে মোট সংখ্যা ৬ লক্ষ ৮০ হাজার ২৮৩ জন। রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী ভারতে মোট সংক্রমিতের সংখ্যা ৬ লক্ষ ৭৩ হাজার ১৬৫ জন। রাশিয়ার তুলনায় মাত্র সাত হাজার কম। এদিকে সন্ধে থেকে বিভিন্ন রাজ্যের করোনা সংক্রমণের পরিসংখ্যান সামনে আসতে শুরু করে। যা হিসেব করে দেখা যায় এই সাত হাজারে ব্যবধান অতিক্রম করে গিয়েছে ভারত। ফলে রাশিয়াকে পিছনে ফেলে বিশ্বে তৃতীয় স্থানে উঠে এল দেশ।  প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে আমেরিকা ও ব্রাজিল। যে দেশে মোট আক্রান্তের সংখ্যা যথাক্রমে সাড়ে আঠাশ লক্ষ ও সাড়ে ১৬ লক্ষ। সেই তুলনায় অনেকটাই ভাল স্থানে রয়েছে ভারত। 

[আরও পড়ুন : ফের কেন্দ্রের ডিজিটাল স্ট্রাইক, নিষিদ্ধ হল ৪০টি ওয়েবসাইট]

হিসেব বলছে, এদিন শুধু মুম্বইতে (Mumbai) সংক্রমিত হয়েছেন সাত হাজার জন। তামিলনাড়ুতে (Tamilnadu) সংক্রমিত হয়েছেন ৪,১৫০ জন। দিল্লিতেও (Delhi) সংক্রমিত হয়েছেন ২,২৪৪ জন। উত্তরপ্রদেশের (UttarPradesh) ১,১৫৩ জন। বাংলায় আক্রান্ত হয়েছে ৮৯৫ জন। এই চার রাজ্যের সংক্রমিতের সংখ্যা যোগ করলেই সাত হাজারের ব্যবধান মিটে যায়। তবে মৃত্যুর দিক থেকে আমেরিকা ও ব্রাজিলের চেয়ে অনেকটাই পিছনে রয়েছে ভারত। 

[আরও পড়ুন : ২০২১-এর আগে বাজারে আনা সম্ভব নয়, Covaxin নিয়ে উলটো সুর বিজ্ঞান মন্ত্রকের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement