BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: দেশের সার্বিক করোনা পরিসংখ্যানে স্বস্তি, তবে রাজ্যে বাড়ল আক্রান্তের সংখ্যা

Published by: Subhajit Mandal |    Posted: May 15, 2022 9:56 am|    Updated: May 15, 2022 9:56 am

Coronavirus: India registers 2,487 new COVID19 in the last 24 hours

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ কোরিয়া, চিনের মতো দেশগুলি যেখানে করোনার চতুর্থ ঢেউয়ের আশঙ্কায় কাঁপছে, সেখানে ভারতের দৈনিক পরিসংখ্যান ফের নিয়ন্ত্রণে আসার ইঙ্গিত দিচ্ছে। গত কয়েকদিন ধরেই দেশের সার্বিক করোনা গ্রাফ নিম্নমুখী। ব্যতিক্রম হয়নি রবিবারও। তবে, এরাজ্যের কোভিডগ্রাফ সামান্য উদ্বেগ বাড়িয়েছে। শনিবার রাতে পাওয়া তথ্য অনুযায়ী বাংলায় একদিনে করোনার কবলে পড়েছেন ৫৭ জন। যা আগের দিনের থেকে খানিকটা হলেও বেশি। বাংলায় পজিটিভিটি রেট বেড়ে ০.৬৯ শতাংশে দাঁড়িয়েছে। তবে মৃতের সংখ্যা গতকালও ছিল শূন্য।

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৮৭ জন। যা আগের দিনের থেকে অনেকটাই কম। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ১৭ হাজার ৬৯২ জন। যা গতকালের থেকে সামান্য কম। দেশে অ্যাকটিভ কেসের হার কমে হয়েছে ০.০৪ শতাংশ। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ১৩ জন। যা কমবেশি আগের দিনের সমান। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ২১৪ জন।

[আরও পড়ুন: বিজেপির ধাঁচে ‘স্লোগান’ তৈরির জন্য পেশাদার লোক নেবে কংগ্রেস! চিন্তন শিবিরে একাধিক ‘বৈপ্লবিক’ সিদ্ধান্ত]

সার্বিক করোনা গ্রাফ চিন্তায় রাখলেও দেশে সুস্থতার হার স্বস্তিজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৫ লক্ষ ৭৯ হাজার ৬৯৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২ হাজার ৮৭৮ জন। সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ।

[আরও পড়ুন: ২০২৪-এ প্রধানমন্ত্রী হিসেবে ‘মমতাদি’কে চাই, ওয়েবসাইট চালু করে শুরু প্রচার]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৯১ কোটি ৩২ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১৪ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ৪ লক্ষ ৫ হাজার ৬২৮ জন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে