BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Mamata Banerjee: ২০২৪-এ প্রধানমন্ত্রী হিসেবে ‘মমতাদি’কে চাই, ওয়েবসাইট চালু করে শুরু প্রচার

Published by: Sucheta Sengupta |    Posted: May 14, 2022 9:07 pm|    Updated: May 14, 2022 9:07 pm

TMC supproters launch website named 'IndiaWantsMamataDi' for campaigning on Mamata Banerjee as Prime Minister's face | Sangbad Pratidin

নন্দিতা রায়, নয়াদিল্লি: দেশের প্রথম বাঙালি প্রধানমন্ত্রী হোক মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ২০২৪ সালেই যাতে ভারতের প্রথম বাঙালি প্রধানমন্ত্রী মমতাই হন, তার জন্য দেশজুড়ে জনমত গড়ে তুলতে হবে। এই লক্ষ্যকে সামনে রেখে চালু হল ‘ইন্ডিয়াওয়ান্টসমমতাদি’ শীর্ষক ওয়েবসাইট। সেই সময়েই নির্বাচনী রাজনীতিতে চার দশক পূর্ণ করবেন মমতা। তাই  দিল্লিতেও আসুক মা-মাটি-মানুষের সরকার। এমনই চাইছে জনতার একটা বড় অংশ।

বাংলার মুখ্যমন্ত্রীকে দেশের প্রধানমন্ত্রী (Prime Minister) হিসেবে তুলে ধরতে গত বছরের জুন মাস থেকে তৃণমূল মনস্ক একঝাঁক তরুণ তুর্কিদের একটি সম্প্রদায় একই শিরোনামে  সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রচারাভিযান শুরু করেছিল।  ঠিক যেভাবে ২০২১ সালে বাংলা বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ প্রচার অভিযান চালানো হয়েছিল, সেই একই ঢঙে আরও বড় আকারে প্রচারের পরিকল্পনা করেছে সম্প্রদায়টি। তাতেই  নতুন পদক্ষেপ এই ওয়েবসাইট।

শনিবার সম্প্রদায়ের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে ওয়েবসাইটটি চালু করা হয়েছে। এদিন কলকাতায় ওয়েবসাইটির উদ্বোধন করেছেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার দলনেতা ডেরেক ও ব্রায়েন (Derek O Brien)। খুব শীঘ্রই সম্প্রদায়ের পক্ষ থেকে ‘উত্তরণ’ শীর্ষক ডিজিটাল ম্যাগাজিন আসতে চলেছে বলেও ওয়েবসাইটের প্রথম পাতাতেই মুখ্যমন্ত্রীর ছবি দিয়ে ঘোষণা করা হয়েছে। ওয়েবসাইটের পরতে পরতে মমতা সরকারের সাফল্যের খতিয়ান থেকে শুরু করে ছবি, মুখ্যমন্ত্রীর বক্তব্য, ভাষণ সবকিছুই পাওয়া যাবে। সোশ্যাল মিডিয়াতে ‘IndiaWantsMamataDi’ প্রচারাভিযান আগেই পরিচিত লাভ করেছিল। তাকেই আর জোরদার করার লক্ষ্যেই ওয়েবসাইটের ভাবনা বলেই জানা গিয়েছে।

[আরও পড়ুন: ‘এখনই GTA নির্বাচন চাই না’! মুখ্যমন্ত্রীকে চিঠি লিখলেন বিমল গুরুং

সারা দেশের মানুষের সঙ্গে যোগাযোগ স্থাপন ও মমতার কৃতিত্বের কথা দেশে মানুষের সামনে তুলে ধরায় এই ওয়েবসাইটের উদ্দেশ্য। কীভাবে তিনি ৩৪ বছরের বাম শাসন থেকে বাংলাকে মুক্ত করেছেন এবং জাতীয় রাজনীতির আঙিনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির চ্যালেঞ্জার হিসেবে নিজেকে একেবারে সামনের সারিতে নিয়ে এসেছেন, সেই সমস্ত তথ্যই মিলবে ওয়েবসাইটে। ২০২৪ সালে  মমতাকে দেশের  প্রধানমন্ত্রী হিসেবে দেখার জন্য তারা যে স্বপ্ন দেখেছেন, তাকে বাস্তবায়িত করতে এই সম্প্রদায় কতটা জোরদার চেষ্টা করবে, তা ওয়েবসাইটের ভূমিকাতেই উল্লেখ করা হয়েছে। 

[আরও পড়ুন: ২ সপ্তাহে সাইকেলে কাশ্মীর থেকে কন্যাকুমারী! অবিশ্বাস্য নজির চেন্নাইয়ের যুবকের]

ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি, ডঃ এপিজে আবদুল কালামের উদ্ধৃতি তুলে ধরে তাতে বলা হয়েছে, “স্বপ্ন তা নয় যা আপনি ঘুমিয়ে দেখেন, স্বপ্ন হল এমন কিছু যা আপনাকে ঘুমাতে দেয় না”, আমরা সম্প্রদায়ের প্রতিটি সদস্যকে আমাদের স্বপ্ন বাস্তবায়িত না হওয়া পর্যন্ত বিশ্রাম না করার আহ্বান জানাই। ডিজিটাল মাধ্যমকে ব্যবহার করে সম্প্রদায়টি বাংলার মুখ্যমন্ত্রী মমতাকে প্রধানমন্ত্রী করার লক্ষ্য আগামী দিনে প্রচারের ঝড় তুলতে চাইছে বলেই জানা গিয়েছে। সম্প্রদায়ের এই অভিনব উদ্যোগকে মানুষ যে স্বাগত জানাতে শুরু করেছে তা ওয়েবসাইটের শুরুর দিন থেকেই বোঝা গিয়েছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে