BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

বড়সড় স্বস্তি! ৫৪ দিনের মধ্যে সর্বনিম্ন দেশের দৈনিক করোনা সংক্রমণ, অনেক কম মৃত্যুও

Published by: Subhajit Mandal |    Posted: June 1, 2021 9:45 am|    Updated: June 1, 2021 9:49 am

Coronavirus: India reports 1,27,510 new COVID-19 cases, 2,55,287 discharges & 2,795 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা অনেকটা সামলে নিয়েছে ভারত। অন্তত গত কয়েকদিন পরিসংখ্যান তেমনটাই ইঙ্গিত করছে। গত কয়েকদিন ধরেই লাগাতার কমছে দৈনিক সংক্রমণ। যে ধারা অব্যাহত থাকল মঙ্গলবারও। এদিন ফের একধাক্কায় অনেকটা কমল করোনা (COVID-19) আক্রান্তের সংখ্যা। ৫৪ দিন পর দেশের দৈনিক সংক্রমণ নামল ১ লক্ষ ২৭ হাজারের ঘরে। সেই সঙ্গে একধাক্কায় অনেকটা কমল দৈনিক মৃত্যুও।

স্বাস্থ্যমন্ত্রককে (Ministry of Health and Family Welfare) বড়সড় স্বস্তি দিয়ে মঙ্গলবার সকালের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১ লক্ষ ২৭ হাজার ৫১০ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে অনেকটা কম তো বটেই ৫৪ দিনের মধ্যে সর্বনিম্ন। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮১ লক্ষ ৭৫ হাজার ৪৪ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ৩ লক্ষ ৩১ হাজার ৮৯৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ৭৯৫ জনের। দীর্ঘদিন বাদে মৃতের সংখ্যাটা ৩ হাজারের নিচে নামল।

[আরও পড়ুন: আশঙ্কাই সত্যি, প্রায় চার দশকের মধ্যে সর্বোচ্চ সংকোচন জিডিপিতে]

স্বাস্থ্যমন্ত্রকের জন্য আরও বড় স্বস্তির জায়গা হল অ্যাকটিভ কেস। এদিন নতুন করে অ্যাকটিভ কেস কমেছে প্রায় ১ লক্ষ ৩০ হাজার। আপাতত চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৮ লক্ষ ৯৫ হাজার ৫২০ জন। করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় এক সময় যে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার ইঙ্গিত মিলেছিল, তা আবার ঘুরে দাঁড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২ লক্ষ ৫৫ হাজার ২৮৭ জন। এই মুহূর্তে সুস্থতার হার ৯২.০৯ শতাংশ। করোনা রুখতে সবচেয়ে জরুরি হল টিকাকরণ। আর তাতেই এখন জোর দিচ্ছে সরকার। ইতিমধ্যেই ভারতে ২১ কোটি ৬০ লক্ষ ৪৬ হাজার ৬৩৮ জনকে টিকা দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement