BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

দেশে কমছে করোনা সংক্রমণ, দৈনিক আক্রান্ত দেড় লক্ষের সামান্য বেশি, নিম্নমুখী মৃত্যুহারও

Published by: Sucheta Sengupta |    Posted: May 31, 2021 9:39 am|    Updated: June 1, 2021 2:28 pm

Corona in India: 1,52,734 new cases in last 24 hours, 3128 death | Sangabad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধীরে ধীরে ফের উন্নতির পথে দেশের করোনা পরিস্থিতি। নতুন সপ্তাহের প্রথম দিন আরও কমল করোনায় দৈনিক সংক্রমণ, মৃ্ত্যুর হার। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিডে (COVID-19) আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৫২ হাজার ৭৩৪। যা রবিবারও ছিল ১ লক্ষ ৬৫ হাজারের বেশি। একদিনে মৃত্যু হয়েছে ৩১২৮ জনের। সুস্থ হয়েছেন ২ লক্ষ ৩৮ হাজার ২২ জন, যে সংখ্যা দৈনিক আক্রান্তের তুলনায় অনেকটাই বেশি। শতকরা হার ৯১.৬ শতাংশ। তবে দৈনিক মৃতের সংখ্যা এখনও তিন হাজারের বেশি। এই পরিসংখ্যানে উদ্বেগ জারি এখনও।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে, এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা (Coronavirus) রোগীর সংখ্যা ২০ লক্ষ ২৬ হাজার ৯২, যা রবিবারের চেয়ে প্রায় হাজার খানেক কম। অর্থাৎ দিনদিন অ্যাকটিভ রোগীর সংখ্যাও কমছে। এ নিয়ে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮০ লক্ষ ৪৭ হাজার ৫৩৪। মারণ ভাইরাসের কবল থেকে সুস্থ হয়ে ফিরেছেন ২ কোটি ৫৬ লক্ষ ৯২ হাজার ৩৪২। আর প্রাণ হারিয়েছেন মোট ৩ লক্ষ ২৯ হাজার ১০০ জন। ইতিমধ্যে দেশের ২১ কোটি ৩১ লক্ষ ৫৪ হাজার ১২৯ জনের টিকাকরণ হয়ে গিয়েছে। তবে এই হার আরও ত্বরান্বিত করতে হবে বলে মত স্বাস্থ্যবিশেষজ্ঞদের।

[আরও পড়ুন: ভাঁড়ারে টানের আশঙ্কা, কোভিড পরিস্থিতিতে আরপিএফের বদলিতে ক্ষোভ বাড়ছে রেলের অন্দরে]

করোনা ভাইরাসের দ্বিতীয় ধাক্কা প্রায় শেষ পথে। এবার তৃতীয় ধাক্কার জন্য প্রস্তুত হচ্ছে বিভিন্ন রাজ্য। তার আগে অবশ্য দফায় দফায় লকডাউনের মাধ্যমে সংক্রমণের শৃঙ্খল ভাঙার (Break the chain) চেষ্টা জারি রয়েছে। দিল্লি, মহারাষ্ট্র, ওড়িশার মতো রাজ্যে জুনের মধ্যভাগ পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে। এ রাজ্যেও ১৫ জুন পর্যন্ত কড়া বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে। দিল্লিতে অবশ্য সংক্রমণ অনেকটা কমে আসায় ধাপে ধাপে আনলকের প্রস্তুতিও নেওয়া হচ্ছে। সবমিলিয়ে, বর্ষার মরশুমের আগেই দেশের করোনা পরিস্থিতি সামগ্রিকভাবে উন্নতির পথে  এগোচ্ছে  বলে মত স্বাস্থ্য বিশেষজ্ঞদের।  

[আরও পড়ুন: চিকিৎসক, করোনা রোগীদের মনোবল বাড়াতে PPE কিট পরে হাসপাতালে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement