BREAKING NEWS

২৪ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

একদিনে দেশে করোনার কবলে ১২ হাজার ৮৮১ জন, এক তৃতীয়াংশই মহারাষ্ট্রে

Published by: Subhajit Mandal |    Posted: February 18, 2021 10:02 am|    Updated: February 18, 2021 10:06 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরের শুরু থেকে গোটা দেশে করোনা সংক্রমণের গ্রাফ ক্রমশ নিম্নমুখী। সার্বিক পরিসংখ্যানের নিরিখে গত ২৪ ঘণ্টাতেও পরিসংখ্যানটা খুব একটা অস্বস্তির নয়। কিন্তু, এসবের মধ্যে চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে মহারাষ্ট্র। মারাঠাভূমে নতুন করে সংক্রমণের গতি বাড়তে শুরু করছে। গত কয়েকদিনের পরিসংখ্যান বলছে দেশের মোট করোনা আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যার এক তৃতীয়াংশই আসছে মহারাষ্ট্র থেকে। বৃহস্পতিবারের পরিসংখ্যানও একই কথা বলছে।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Corona virus) আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৮৮১ জন। এর মধ্যে চার হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন শুধু মহারাষ্ট্রে। যা রীতিমতো উদ্বেগের। ইতিমধ্যেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে হুঁশিয়ারি দিয়েছেন, মানুষ করোনা বিধি না মানলে মুম্বই শহরে ফের জারি হতে পারে লকডাউন। বৃহস্পতিবার দেশে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৯ লক্ষ ৫০ হাজার ২০১ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৬ হাজার ১৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০১ জনের। এই সংখ্যাটা আগের দিনের থেকে অনেকটাই বেশি। মৃতের সংখ্যার নিরিখেও অন্য সব রাজ্যের উপরে মহারাষ্ট্র। এই রাজ্যটিতে মৃত্যু হয়েছে ৪০ জনের।

[আরও পড়ুন: সেঞ্চুরি পেরিয়েছে পেট্রল! মূল্যবৃদ্ধির জন্য আগের সরকারগুলিকেই কাঠগড়ায় তুললেন প্রধানমন্ত্রী]

এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ১১ হাজার ৯৮৭ জন। যা দৈনিক আক্রান্তের থেকে বেশ খানিকটা কম। ফলে আপাতত দেশে মোট অ্যাকটিভ কেস বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৩৭ হাজার ৩৪২ জন। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ১ কোটি ৬ লক্ষ ৫৬ হাজার ৮৪৫ জন। দেশে ইতিমধ্যেই ৯৪ লক্ষ ২২ হাজার ২২৮ জন স্বাস্থ্যকর্মীকে করোনার টিকা দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement