BREAKING NEWS

৮ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

দেশে একদিনে করোনার কবলে প্রায় ১৫ হাজার, অনেকটা বাড়ল অ্যাকটিভ কেস

Published by: Subhajit Mandal |    Posted: March 3, 2021 9:59 am|    Updated: March 3, 2021 9:59 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউন, কঠোর বিধি সত্ত্বেও তামিলনাড়ু এবং মহারাষ্ট্রে নিয়ন্ত্রণে আসছে না করোনা পরিস্থিতি। মূলত এই দুই রাজ্যের জন্যই দেশের সার্বিক করোনা পরিস্থিতি নিয়ে চিন্তা বাড়ছে। গত কয়েকদিন ধরে লাগাতার বাড়ছে অ্যাকটিভ কেস। নিয়মিত ১৫ হাজারের আশেপাশে ঘোরাফেরা করছে দৈনিক আক্রান্তের সংখ্যাও। ব্যতিক্রম হল না বুধবারও। যেভাবে দেশের দৈনিক আক্রান্ত এবং অ্যাকটিভ কেস বাড়ছে, তাতে চিন্তায় বিশেষজ্ঞরা। তাঁদের আশঙ্কা, সতর্ক না হলে দেশে করোনার দ্বিতীয় ঢেউ হানা দিতেই পারে।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৪ হাজার ৯৮৯ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে সামান্য কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১১ লক্ষ ৩৯ হাজার ৫১৬ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৭ হাজার ৩৪৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯৮ জনের। এই সংখ্যাটা অবশ্য আগের দিনের থেকে নামমাত্র বেশি। পরপর কয়েকদিনের মৃত্যুর পরিসংখ্যান রীতিমতো চিন্তার।

[আরও পড়ুন: একদিনে দেশে করোনা সংক্রমণ কমল ২০%, দ্বিতীয় পর্যায়ের প্রথম দিনই টিকা নিলেন ২৯ লক্ষ]

চিন্তা বাড়িয়েছে ক্রমবর্ধমান অ্যাকটিভ কেসও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ১৩ হাজার ১২৩ জন। যা দৈনিক আক্রান্তের থেকে বেশ কম। আপাতত দেশে মোট অ্যাকটিভ কেস ১ লক্ষ ৭০ হাজার ১২৬ জন। একটা সময় এই সংখ্যাটা নেমে এসেছিল ১ লক্ষ ৩৫ হাজারের কাছাকাছি। কিন্তু গত বেশ কয়েকদিনে সংখ্যাটা বাড়তে শুরু করেছে। ফলে উদ্বেগ বাড়ছে। দেশে ইতিমধ্যেই ১ কোটি ৫৬ লক্ষ ২০ হাজার ৭৪৯ জন স্বাস্থ্যকর্মীকে করোনার টিকা দেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement