BREAKING NEWS

৮ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ২২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

দেশে একদিনে করোনার কবলে ১৬ হাজার ৪৮৮ জন, উদ্বেগ বাড়াচ্ছে অ্যাকটিভ কেসের সংখ্যা

Published by: Biswadip Dey |    Posted: February 27, 2021 10:04 am|    Updated: February 27, 2021 10:12 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জানুয়ারিতে শুরু হয়ে গিয়েছে টিকাকরণ (Vaccination)। তবুও নতুন স্ট্রেনের হামলা ও মহারাষ্ট্রে ক্রমেই লাগামছাড়া ভাবে সংক্রমণের বৃদ্ধি ভয় ধরাচ্ছে। সার্বিক ভাবে দেশের করোনা পরিসংখ্যান কিন্তু ফের উদ্বেগজনক হয়ে উঠছে। বেশ কিছুদিন হল সংক্রমণের হার বাড়তে শুরু করেছে। শনিবারও তার ব্যতিক্রম হল না। গত ২৪ ঘণ্টায় ১১৩ জনের মৃত্যু হয়েছে করোনায়।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৬ হাজার ৪৮৮ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে সামান্য কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১০ লক্ষ ৭৯ হাজার ৯৭৯ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৬ হাজার ৯৩৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১৩ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে নামমাত্র কম। তবে, সাম্প্রতিক সময়ে পরপর এত বেশি মানুষের মৃত্যু খুব একটা চোখে পড়েনি। পরপর কয়েকদিনের মৃত্যুর পরিসংখ্যান রীতিমতো চিন্তার।

চিন্তা বাড়িয়েছে ক্রমবর্ধমান অ্যাকটিভ কেসও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ১২ হাজার ৭৭১ জন। যা দৈনিক আক্রান্তের থেকে বেশ কম। আপাতত দেশে মোট অ্যাকটিভ কেস ১ লক্ষ ৫৯ হাজার ৫৯০ জন। একটা সময় এই সংখ্যাটা নেমে এসেছিল ১ লক্ষ ৩৫ হাজারের কাছাকাছি। কিন্তু গত বেশ কয়েকদিনে সংখ্যাটা বাড়তে শুরু করেছে। ফলে উদ্বেগ বাড়ছে। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ১ কোটি ৭ লক্ষ ৬৩ হাজার ৪৫১ জন। দেশে ইতিমধ্যেই ১ কোটি ৪২ লক্ষ ৪২ হাজার ৫৪৭ জন স্বাস্থ্যকর্মীকে করোনার টিকা দেওয়া হয়েছে। আমেরিকার পর ভারতেই টিকা প্রাপকের সংখ্যাটা সবচেয়ে বেশি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement