BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: স্বস্তি নেই দেশের করোনা পরিসংখ্যানে, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৭ হাজারের উপরে, বাড়ছে অ্যাকটিভ কেস

Published by: Subhajit Mandal |    Posted: July 1, 2022 9:41 am|    Updated: July 1, 2022 9:41 am

Coronavirus: India reports 17,070 fresh cases, 14,413 recoveries | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দৈনিক সংক্রমণ খানিকটা কমলেও দেশের করোনা পরিসংখ্যানে এখনই স্বস্তি মিলছে না। শুক্রবারও দেশের সার্বিক করোনা গ্রাফ ঊর্ধ্বমুখীই। অ্যাকটিভ কেসও ঊর্ধ্বমুখী। সবচেয়ে বিপজ্জনক দেশের পজিটিভিটি রেট। এদিনের সার্বিক পরিসংখ্যান চতুর্থ ঢেউয়ের আশঙ্কা আরও বাড়িয়ে দিচ্ছে।

শুক্রবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৭০ জন। যা গতকালের থেকে অনেকটা বেশি। আক্রান্তের নিরিখে সবচেয়ে এগিয়ে কেরল। মহারাষ্ট্রের অবস্থাও তথৈবচ। নতুন করে চিন্তা বাড়াচ্ছে তামিলনাড়ু। সবচেয়ে চিন্তায় রাখছে দেশের পজিটিভিটি রেট। গত ২৪ ঘণ্টায় দেশের পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ৩.৪০ শতাংশ। গত সপ্তাহের পজিটিভিটির রেটও ৩.৭৫ শতাংশের কাছাকাছি।

[আরও পড়ুন: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ শিণ্ডের, কোন অঙ্কে মসনদে ‘বিদ্রোহী’ শিব সেনা নেতা]

বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ১ লক্ষ ৭ হাজার ১৮৯ জন। যা গতকালের থেকে ২ হাজার ৬৩৪ জন বেশি। দেশে অ্যাকটিভ কেসের ০.২৫ শতাংশে পৌঁছে গিয়েছে। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২৩ জন। এই সংখ্যাটা অবশ্য আগের দিনের থেকে খানিকটা কম। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ১৩৯ জন।

[আরও পড়ুন: দেশকে শান্তির বার্তা দিন, না হলে আসবে না বিদেশি বিনিয়োগ, প্রধানমন্ত্রীর কাছে আরজি কংগ্রেসের]

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যার পাশাপাশি সুস্থতার হারও চিন্তাজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৮ লক্ষ ৩৬ হাজার ৯০৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১৪ হাজার ৪১৩ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৮.৫৫ শতাংশ। পরিস্থিতি বেগতিক দেখে ফের আসরে নেমেছে কেন্দ্র। বিদেশ থেকে আসা যাত্রীদের উপর ফের কড়া নজর রাখার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যগুলিকে। উপসর্গযুক্ত রোগীদের পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে