BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দেশকে শান্তির বার্তা দিন, না হলে আসবে না বিদেশি বিনিয়োগ, প্রধানমন্ত্রীর কাছে আরজি কংগ্রেসের

Published by: Kishore Ghosh |    Posted: June 30, 2022 4:56 pm|    Updated: June 30, 2022 6:19 pm

Congress urge PM to make an appeal for maintaining peace | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি নেত্রী নূপুর শর্মার (Nupur Sharma) বক্তব্য সমর্থন করে সোশ্যাল মিডিয়া পোস্ট করে খুন হয়েছেন রাজস্থানের (Rajasthan) উদয়পুরের বাসিন্দা কানহাইয়া লাল। এই ঘটনায় রাজস্থান-সহ গোটা দেশেই উত্তেজনার পরিবেশ। এই অবস্থায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) কাছে কংগ্রেসের আরজি, দেশবাসীর প্রতি শান্তি ও সৌভ্রাতৃত্বের বার্তা দিন। না হলে বিনিয়োগ আসবে না দেশ।

বৃহস্পতিবার কংগ্রেস নেত্রী অলকা (Alka Lamba) লাম্বা প্রশ্ন তোলেন, উদয়পুরে কাণ্ডে বিদেশি যোগের বিষয়ে কেন মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা করছেন না প্রধানমন্ত্রী? উল্লেখ্য, এনআইএ-এর (NIA) হাতে উদয়পুর কাণ্ডের তদন্ত যাওয়ার আগেই রাজস্থান পুলিশ জানিয়েছিল, এই হত্যাকাণ্ডের পিছনে কোনও সংগঠন রয়েছে। পরে পাকিস্তান (Pakistan) ও আইসিস (ISIS) যোগের কথা জানা যায়। যদিও সেই দাবি মানতে চায়নি পাকিস্তান।

[আরও পড়ুন: আততায়ীদের ফাঁসি চাই, মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে দাবি উদয়পুর কাণ্ডে নিহতের পরিজনদের]

কংগ্রেস নেত্রীর বক্তব্য, কোনও দেশে শান্তি ও সৌভ্রাতৃত্ব না থাকলে সেই দেশে উন্নয়ন সম্ভব না। অলকা বলেন, দেশে যদি এমন পরিস্থিতি ধারাবাহিকভাবে চলতে থাকে তবে ভারতের সার্বিক উন্নয়ন ধাক্কা খাবে। কটাক্ষের সুরে অলকা আরও বলেন, অর্থমন্ত্রী মাঝমাঝেই বিদেশি বিনিয়োগের কথা বলে থাকেন। কিন্তু তার জন্য তো সুস্থ পরিবেশ চাই।

অলকার কথায়, “আপনাদের কাছে এফডিআই হল ফরেন ডায়রেক্ট ইনভেস্টমেন্ট (Foreign Direct Investment)। কিন্তু যে শিল্পপতিরা ভারতে বিনিয়োগের কথা ভাবছিলেন, তাদের কাছে এখন এফডিআই-এর অর্থ হল ফিয়ার (Fear) , ডিসেপশন (Deception) ও ইন্ডিমিডেশন (Intimidation) বা ভয়, প্রতারণা ও হুমকি। অলকা দাবি করেন, আজকের পরিস্থিতির জন্য ৮ হাজার ব্যবসায়ী ভারত ছাড়ার কথা ভাবছেন। কংগ্রেস নেত্রী বলেন, আমরা চাই প্রধানমন্ত্রী সংসদে আসুন। এবং যাবতীয় পরিস্থিতি নিয়ে আলোচনা করুন। অলকা যোগ করেন, ইতিমধ্যে ১৩টি বিরোধী দল সাধারণ মানুষের কাছে শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছে। 

[আরও পড়ুন: জেহাদিদের হাতে খুন সতীর্থের চিতাভস্ম নিয়ে ভারতে আশ্রয় নিচ্ছেন আফগান শিখরা]

প্রসঙ্গত, আজ কানহাইয়া লালের পরিবারের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট (Ashok Gehlot)। পরিবারের হাতে তুলে দেন মোটা অঙ্কের আর্থিক সাহায্য। পাশে থাকার প্রতিশ্রুতি দেন। মুখ্যমন্ত্রীকে কাছে পেয়ে নিহতের পরিবার দাবি করে, ফাঁসি চাই অপরাধীদের।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে