BREAKING NEWS

২ মাঘ  ১৪২৮  রবিবার ১৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Coronavirus Update: দেশে একদিনে করোনার কবলে ১ লক্ষ ৯৪ হাজার, ভয় ধরাচ্ছে অ্যাকটিভ কেস

Published by: Subhajit Mandal |    Posted: January 12, 2022 9:47 am|    Updated: January 12, 2022 9:50 am

Coronavirus: India reports 1,94,720 fresh COVID cases, 60,405 recoveries | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাজ হচ্ছে না কোনও বিধিনিষেধ বা সতর্কতায়। করোনার তৃতীয় ঢেউয়ে রীতিমতো কাঁপছে গোটা দেশ। হু হু করে বাড়ছে দৈনিক সংক্রমণ। বুধবার যা পৌঁছে গিয়েছে দু’লক্ষের কাছাকাছি। পাল্লা দিয়ে বাড়ছে অ্যাকটিভ কেসও। শহরাঞ্চলের গণ্ডি পেরিয়ে গ্রামাঞ্চলেও বাড়ছে পজিটিভিটি রেট। স্বাস্থ্যমন্ত্রক বলছে, এই মুহূর্তে দেশের ১৩২টি জেলায় পজিটিভিটি রেট ১০ শতাংশের বেশি। যা রীতিমতো চিন্তার।

বুধবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৯৪ হাজার ৭২০ জন। যা আগের দিনের থেকে প্রায় ১৫.৮ শতাংশ বেশি। আগের দিন যেখানে আক্রান্তের সংখ্যাটা ৬ শতাংশ কমেছিল, সেখানে এই আজ এই বিরাট বৃদ্ধি রীতিমতো উদ্বেগের। দেশের পটিজিভিটি রেট রাতারাতি বেড়ে হয়েছে ১১.০৫ শতাংশ। এখনও পর্যন্ত দেশে মোট ওমিক্রন আক্রান্ত ৪ হাজার ৮৬৮ জন।

[আরও পড়ুন: Coronavirus: করোনার কবলে বিজেপির সদর দপ্তরের ৪২ কর্মী, দ্বিতীয়বার সংক্রমিত নীতীন গড়করি]

এদিকে মারণ ভাইরাসে গত ২৪ ঘণ্টায় ভারতে প্রাণ হারিয়েছেন ৪৪২ জন। গতকালের থেকে এই সংখ্যাটাও অনেকটা বেশি। তবে, মোট আক্রান্ত যেভাবে বাড়ছে, সে তুলনায় মৃতের সংখ্যাটা কম। এখনও পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৮৪ হাজার ৬৫৫ জন। অস্বস্তি বাড়াচ্ছে অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ৯ লক্ষ ৫৫ হাজার ৩১৯ জন। যা আগের দিনের থেকে প্রায় ১ লক্ষ ৩৩ হাজার বেশি। এই সংখ্যাটা বিশেষজ্ঞদের মধ্যে রীতিমতো ভয় ধরাচ্ছে। পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪৬ লক্ষ ৩০ হাজার ৫৩৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৬০ হাজার ৪০৫ জন।

[আরও পড়ুন: বুস্টারেও নিস্তার নেই, সকলেই ওমিক্রনে সংক্রমিত হবে! চাঞ্চল্যকর দাবি মহামারী বিশেষজ্ঞের]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৫৩ কোটি ৮০ লক্ষের বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘন্টায় টিকা পেয়েছেন প্রায় ৮৫ লক্ষ মানুষ। টিকাকরণের পাশাপাশি আগের মতোই চলছে টেস্টিংও। গতকাল যেমন ১৭ লক্ষের ৬১ হাজার ৯০০ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে