BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দেশের করোনা পরিসংখ্যানে বড় স্বস্তি, দীর্ঘদিন বাদে দৈনিক আক্রান্ত ২ লক্ষের নিচে

Published by: Subhajit Mandal |    Posted: May 25, 2021 10:14 am|    Updated: May 25, 2021 10:14 am

CoronaVirus: India reports 1,96,427 new COVID-19 cases, 3,26,850 discharges | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কড়া বিধিনিষেধ, এলাকাভিত্তিক লকডাউন, সাধারণ মানুষের সচেতনতা এবং টিকাকরণ ও টেস্টিংয়ের সংখ্যা বৃদ্ধি। করোনা রুখতে সার্বিক প্রচেষ্টার বড়সড় সুফল পাচ্ছে ভারত। দীর্ঘদিন বাদে দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যাটা ২ লক্ষেরও নিচে নেমে এসেছে। শুধু আক্রান্তের সংখ্যা না মৃতের সংখ্যাটাও আশাপ্রদভাবে কমেছে। দীর্ঘদিন বাদে দেশে দৈনিক মৃতের সংখ্যা নেমে এসেছে সাড়ে তিন হাজারের গণ্ডিতে। অন্যদিকে দৈনিক সুস্থতার হার এখন আক্রান্তের থেকে অনেকটাই বেশি। যার ফলে প্রতিদিন কমছে অ্যাকটিভ কেস।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১ লক্ষ ৯৬ হাজার ৪২৭ জন করোনা (Coronavirus)আক্রান্ত হয়েছেন। দীর্ঘদিন বাদে দেশের দৈনিক করোনা সংক্রমণ নেমে এসেছে ২ লক্ষের নিচে। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৬৯ লক্ষ ৪৮ হাজার ৮৭৪ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে দেশের মোট মৃতের সংখ্যা ৩ লক্ষ ৭ হাজার ২৩১ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৫১১ জনের। দীর্ঘদিন বাদে এই সংখ্যাটা সাড়ে তিন হাজারের আশেপাশে নামল।

[আরও পড়ুন: করোনার তৃতীয় ঢেউয়ে শিশুরা কি আদৌ আক্রান্ত হবে? উত্তর দিল কেন্দ্র]

স্বাস্থ্যমন্ত্রককে বড়সড় স্বস্তি দিচ্ছে লাগাতার কমতে থাকা অ্যাকটিভ কেসও। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ কেস ২৫ লক্ষ ৮৬ হাজার ৭৮২ জন। মঙ্গলবার তা কমেছে লক্ষাধিক। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ফিরেছেন ৩ লক্ষ ২৬ হাজার ৮৫০ জন, যা দৈনিক আক্রান্তের তুলনায় অনেকটাই বেশি। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশের মোট ১৯ কোটি ৮৫ লক্ষ ৩৮ হাজার ৯৯৯ জনের টিকাকরণ সম্পূর্ণ হয়েছে ইতিমধ্যে। শুধু তাই নয়, কেন্দ্র লাগাতার দৈনিক করোনা পরীক্ষার সংখ্যাও বাড়াচ্ছে। যা করোনার সংক্রমণ বৃদ্ধির গতি নিয়ন্ত্রণে বড় ভূমিকা নিচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে