৯ মাঘ  ১৪২৭  শনিবার ২৩ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

নতুন স্ট্রেন নিয়ে উদ্বেগের মধ্যেই দেশে বাড়ল দৈনিক সংক্রমণ, স্বস্তি করোনাজয়ীর সংখ্যায়

Published by: Subhajit Mandal |    Posted: December 30, 2020 9:45 am|    Updated: December 30, 2020 9:45 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরে করোনা আতঙ্ককে পিছনে ফেলে এগিয়ে যাওয়ার স্বপ্ন অনেকেই দেখছিলেন। কিন্তু করোনা যেন কিছুতেই পিছু ছাড়তে চাইছে না। বছরশেষে নতুন করে উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে এই ভাইরাসের বিলিতি স্ট্রেন। যার প্রাদুর্ভাব শুরু হতেই দেশের দৈনিক সংক্রমণ একধাক্কায় বেড়ে গেল প্রায় ৪ হাজার। যদিও, সংখ্যাটা এখনও নিয়ন্ত্রণের মধ্যেই। আসলে মঙ্গলবার দেশের করোনা আক্রান্তের সংখ্যাটা ছিল গত ৬-৭ মাসের মধ্যে সর্বনিম্ন। যার ফলে বুধবার সংখ্যাটা অনেকটা বাড়লেও, সার্বিকভাবে তা নিয়ন্ত্রণের মধ্যেই আছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার কবলে পড়েছেন ২০ হাজারের কিছু বেশি মানুষ। তবে, এই একই সময়ে সুস্থ হয়েছেন প্রায় ২৬ হাজার। যা স্বস্তি দিচ্ছে স্বাস্থ্যমন্ত্রককে।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২০ হাজার ৫৫০ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা মঙ্গলবারের থেকে হাজার চারেক বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ২ লক্ষ ৪৪ হাজার ৮৫৩ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৪৮ হাজার ৪৩৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৮৬ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য বেশি।

[আরও পড়ুন: দেশে করোনার ‘বিলিতি স্ট্রেনে’ আক্রান্তের সংখ্যা বেড়ে ২০, দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কায় কেন্দ্র!]

আক্রান্ত বাড়লেও খানিকটা স্বস্তি যোগাচ্ছে দৈনিক করোনাজয়ীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রোগমুক্ত হয়েছেন ২৬ হাজার ৫৭২ জন। যা মঙ্গলবারের থেকে অনেকটা বেশি। আপাতত মোট অ্যাকটিভ কেস ২ লক্ষ ৬২ হাজার ২৭২ জন। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ৯৮ লক্ষ ৩৪ হাজার ১৪১ জন। দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়লেও মোটের উপর করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে। তবে, নতুন বছরের আগে আসল উদ্বেগ কিন্তু করোনার বিলিতি স্ট্রেনে। যা প্রভাব বাড়াচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement