BREAKING NEWS

৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা সংক্রমণের নিম্নমুখী ধারা অব্যাহত, দেশে সুস্থতার হার ৯০ শতাংশ, কমল দৈনিক মৃত্যুও

Published by: Subhajit Mandal |    Posted: May 27, 2021 9:59 am|    Updated: May 27, 2021 9:59 am

Coronavirus: India reports 2,11,298 new COVID-19 cases, 2,83,135 discharges | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের দেশের করোনা পরিসংখ্যানে বড়সড় স্বস্তির দাবি করল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। কেন্দ্রের দাবি, নিয়মিত হারে কমছে অ্যাকটিভ কেস। দৈনিক সংক্রমণের যে নিম্নমুখী ধারা শুরু হয়েছিল, সেটাও অব্যাহত। যদিও বৃহস্পতিবার সামান্য বেড়েছে দৈনিক আক্রান্ত। দেশে সুস্থতার হার বাড়তে বাড়তে ফের পৌঁছে গিয়েছে ৯০ শতাংশের উপরে। অনেকটা কমেছে দৈনিক মৃত্যুও।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২ লক্ষ ১১ হাজার ২৯৮ জন করোনা (Coronavirus)আক্রান্ত হয়েছেন। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭৩ লক্ষ ৬৯ হাজার ৯৩ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এই মুহূর্তে দেশের মোট মৃতের সংখ্যা ৩ লক্ষ ১৫ হাজার ২৩৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৪৭ জনের। গতকাল এই সংখ্যাটা ছিল ৪ হাজারের বেশি।

[আরও পড়ুন: ১২ ঊর্ধ্বদের জন্য তৈরি টিকা! ভারতে ভ্যাকসিন আনতে চেয়ে মোদি সরকারের দ্বারস্থ ফাইজার]

স্বাস্থ্যমন্ত্রককে বড়সড় স্বস্তি দিচ্ছে লাগাতার কমতে থাকা অ্যাকটিভ কেসও। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ কেস ২৪ লক্ষ ১৯ হাজার ৯০৭ জন। বুধবার তা কমেছে ৬৫ প্রায় হাজার। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ফিরেছেন ২ লক্ষ ৮৩ হাজার ১৩৫ জন, যা দৈনিক আক্রান্তের তুলনায় অনেকটাই বেশি। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশের মোট ২০ কোটি ২৬ লক্ষ ৯৫ হাজার ৮৭৪ জনের টিকাকরণ সম্পূর্ণ হয়েছে ইতিমধ্যে। আমেরিকার পর প্রথম দেশ হিসেবে ২০ কোটি মানুষকে টিকা দেওয়ার রেকর্ড গড়ল ভারতই। তাছাড়া, কিছুদিন আগে যে পজিটিভিটি রেট হাতের বাইরে চলে গিয়েছিল, সেটাও এবার নিয়ন্ত্রণে আসার ইঙ্গিত মিলেছে। এই মুহূর্তে ভারতের সাপ্তাহিক পজিটিভিটি রেট ১০.৯৩ শতাংশ। গতকালের দৈনিক পজিটিভিটি রেট ৯.৭৯। এই নিয়ে লাগাতার তিনদিন পজিটিভিটি রেট ১০ শতাংশের নিচে থামল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement