১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বছরের শেষ দিনেও নেই স্বস্তি! বাড়ল করোনায় দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা

Published by: Subhajit Mandal |    Posted: December 31, 2020 9:59 am|    Updated: December 31, 2020 9:59 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ষবিদায়ের দিনও স্বস্তি মিলল না করোনার পরিসংখ্যানে। বছরের শেষ দিনও মারণ করোনা ভাইরাসের দৈনিক আক্রান্ত এবং মৃতের সংখ্যা কিছুটা হলেও বাড়ল। এই নিয়ে পরপর দুদিন দেশে দৈনিক আক্রান্ত এবং মৃতের সংখ্যা ঊর্ধ্বমুখী। উদ্বেগের বিষয় হল, দু’দিন আগেই দেশে ব্রিটেনের নয়া করোনা স্ট্রেনের হদিশ মিলেছে। সব মিলিয়ে নতুন বছরের আগে করোনার এই ঊর্ধ্বমুখী গ্রাফ খানিকটা হলেও উদ্বেগ বাড়াচ্ছে স্বাস্থ্যমন্ত্রকের। যদিও, স্বস্তির খবরও রয়েছে। আর সেটা সুস্থতার সংখ্যা। দৈনিক আক্রান্ত যেমন বাড়ছে, তেমনি পাল্লা দিয়ে দৈনিক সুস্থতার সংখ্যাটাও ঊর্ধ্বমুখীই।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২১ হাজার ৮২১ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা বুধবারের থেকে হাজার খানেক বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ২ লক্ষ ৬৬ হাজার ৬৭৪ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৪৮ হাজার ৭৩৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৯৯ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য বেশি।

[আরও পড়ুন: ভারতে করোনা ভ্যাকসিনকে ছাড়পত্র দিতে ১ জানুয়ারি ফের বৈঠক বিশেষজ্ঞদের কমিটির]

আক্রান্ত বাড়লেও খানিকটা স্বস্তি যোগাচ্ছে দৈনিক করোনাজয়ীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রোগমুক্ত হয়েছেন ২৬ হাজার ১৩৯ জন। যা বুধবারের প্রায় সমান হলেও দৈনিক আক্রান্তের থেকে অনেকটাই বেশি। আপাতত মোট অ্যাকটিভ কেস ২ লক্ষ ৫৭ হাজার ৬৫৬ জন। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ৯৮ লক্ষ ৬০ হাজার ২৮০ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে প্রায় ১১ লক্ষ ২৭ হাজার। দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়লেও মোটের উপর করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে। তবে, নতুন বছরের আগে আসল উদ্বেগ কিন্তু করোনার বিলিতি স্ট্রেনে। যা প্রভাব বাড়াচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement