BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

ফের দেশের দৈনিক করোনা আক্রান্ত ২৫ হাজারের বেশি! হু হু করে বাড়ছে অ্যাকটিভ কেস

Published by: Subhajit Mandal |    Posted: March 14, 2021 10:00 am|    Updated: March 14, 2021 10:03 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একা মহারাষ্ট্রই গোটা দেশের জন্য বিপদ বয়ে আনছে! নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে দেশের সার্বিক করোনা পরিসংখ্যান। চলতি মাসে প্রথমবার দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা পেরিয়েছে ২৫ হাজার। যার বেশিরভাগটার জন্যই দায়ী মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় স্রেফ মারাঠাভূমে এই মারণ ভাইরাসের কবলে পড়েছেন প্রায় ১৬ হাজার মানুষ। বিপদের আঁচ বুঝে রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ঘোষণা করে দিয়েছেন, মহারাষ্ট্রবাসী এখনই সতর্ক না হলে এরপর গোটা রাজ্যে সার্বিক লকডাউনের পথে হাঁটবেন তিনি।

শুধু মহারাষ্ট্র নয় করোনার প্রকোপ বাড়ছে আরও অন্তত ৫ রাজ্যে। এর মধ্যে উল্লেখযোগ্য কেরল, তামিলনাড়ু, উত্তরাখণ্ড। যার জেরে দেশের মোট আক্রান্তের সংখ্যাটা বাড়ছে হু হু করে। বাড়ছে অ্যাকটিভ কেসও। যা ঘোর বিপদের ইঙ্গিত বলে মনে করছে স্বাস্থ্যমন্ত্রক। রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২৫ হাজার ৩২০ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় অনেকটাই বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১৩ লক্ষ ৫৯ হাজার ৪৮ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৮ হাজার ৬০৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৬১ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে প্রায় ১৫ শতাংশ বেশি। যা রীতিমতো চিন্তার।

[আরও পড়ুন: করোনা আতঙ্ক কাটিয়ে ফের সাধারণের জন্য শুরু হচ্ছে অমরনাথ যাত্রা, প্রকাশ্যে নির্ঘণ্ট]

গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন মাত্র ১৬ হাজার ৬৩৭ জন। যা দৈনিক আক্রান্তের থেকে প্রায় ৯ হাজার কম। ফলে দেশের মোট অ্যাকটিভ কেস একধাক্কায় বেড়ে দাঁড়াল ২ লক্ষ ১০ হাজার ৫৪৪ জন। গত বেশ কয়েকদিন সংখ্যাটা নিয়মিত হারে বাড়ছে। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন, ১ কোটি ৯ লক্ষ ৮৯ হাজার ৮৯৭ জন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement