BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: দেশে বেড়েই চলেছে করোনার অ্যাকটিভ কেস, নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে কেরল

Published by: Subhajit Mandal |    Posted: May 29, 2022 9:46 am|    Updated: May 29, 2022 9:50 am

Coronavirus: India reports 2,828 fresh cases, 2,035 recoveries

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি, মহারাষ্ট্রের পর কেরল। নতুন করে দক্ষিণের রাজ্যটিতে বাড়তে শুরু করেছে করোনা। গত ২৪ ঘন্টাতেই কেরলে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৭৯ জন। মহারাষ্ট্র ও দিল্লিতে আক্রান্ত ৫২৯ এবং ৪৪২ জন। যার জেরে দেশের সার্বিক করোনা পরিসংখ্যানেও উদ্বেগ বাড়ছে। একই সঙ্গে বাড়ছে দৈনিক আক্রান্ত এবং অ্যাকটিভ কেস। এদিন দেশের পজিটিভিটি রেটও বেড়ে হয়েছে ০.৬০ শতাংশ। সেটাও বেশ চিন্তার।

রবিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮২৮ জন। যা আগের দিনের থেকে কিছুটা হলেও বেশি। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ১৭ হাজার ৮৭ জন। যা গতকালের থেকে অনেকটাই বেশি। দেশে অ্যাকটিভ কেসের হার আপাতত ০.০৪ শতাংশ। রিপোর্ট বলছে, একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ১৪ জন। যা আগের দিনের থেকে সামান্য কম। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৫৮৬ জন।

[আরও পড়ুন: সন্ধে ৭ টার পর কাজ করানো যাবে না মহিলাদের! যোগী সরকারের নয়া নির্দেশিকায় বিতর্ক]

করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা চিন্তায় রাখলেও দেশে সুস্থতার হার স্বস্তিজনক। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৬ লক্ষ ১১ হাজার ৩৭০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ২ হাজার ৩৫ জন। সুস্থতার হার ৯৮.৭৪ শতাংশ।

[আরও পড়ুন: অনুমতি মিলল প্রশাসনের, দ্রুত খুলে যেতে পারে দেশের সর্ববৃহৎ ‘স্বর্ণভাণ্ডার’, কমবে সোনার দাম]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে ১৯৩ কোটি ২৮ লক্ষের বেশি ডোজ করোনার টিকা (Corona Vaccine) দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ১৩ লক্ষের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ৪ লক্ষ ৭৪ হাজার ৩০৯ জন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে