BREAKING NEWS

২৩ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ৭ মে ২০২১ 

READ IN APP

Advertisement

ফের দৈনিক সংক্রমণে বিশ্বরেকর্ড ভারতের, হু হু করে বাড়ছে মৃত্যুও

Published by: Subhajit Mandal |    Posted: April 23, 2021 9:59 am|    Updated: April 23, 2021 9:59 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগামছাড়া সংক্রমণ। ভয় ধরানোর মতো মৃত্যুর পরিসংখ্যান। মারণ করোনা ভাইরাসের সমানে মানুষের অসহায়তা আরও একবার প্রমাণ হচ্ছে দৈনিক পরিসংখ্যানে। একদিন আগেই বিশ্বরেকর্ড গড়ে ভারতে করোনা সংক্রমিত হয়েছিলেন প্রায় ৩ লক্ষ ১৫ হাজার মানুষ। এবার সেই সংখ্যাটাও টপকে গেল ভারত। স্রেফ গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হলেন প্রায় ৩ লক্ষ ৩৩ হাজার মানুষ। সেই সঙ্গে রেকর্ড হারে বাড়ছে মৃতের সংখ্যাও।

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৩ লক্ষ ৩২ হাজার ৭৩০ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ১৭ হাজার বেশি। এই সংখ্যাটা দেশের তো বটেই গোটা বিশ্বের সর্বকালের সর্বোচ্চ। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৬২ লক্ষ ৬৩ হাজার ৬৯৫ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ১ লক্ষ ৮৬ হাজার ৯২০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ হাজার ২৬৩ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটা বেশি।

[আরও পড়ুন: কামড় বসাচ্ছে করোনা, কর্মীদের জন্য নিজস্ব টিকাদান কর্মসূচি ঘোষণা রিলায়েন্সের]

গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ১ লক্ষ ৯৩ হাজার ২৭৯ জন। যা দৈনিক আক্রান্তের থেকে অনেক অনেক কম। যার ফলে দেশের মোট অ্যাকটিভ কেস একধাক্কায় বেড়ে দাঁড়াল ২৪ লক্ষ ২৮ হাজার ৬১৬ জন। দেশে এখনও পর্যন্ত সবমিলিয়ে সুস্থ হয়েছেন ১ কোটি ৩৬ লক্ষ ৪৮ হাজার ১৫৯ জন। এখনও পর্যন্ত দেশে মোট টিকা পেয়েছেন ১৩ কোটি ৫৪ লক্ষ ৭৮ হাজার ৪২০ জন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement