৩০ জ্যৈষ্ঠ  ১৪২৮  সোমবার ১৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

দেশে ফের করোনায় দৈনিক মৃত্যু চার হাজারের বেশি, রেকর্ড গড়ল কোভিডজয়ীর সংখ্যা

Published by: Subhajit Mandal |    Posted: May 9, 2021 9:54 am|    Updated: May 9, 2021 9:56 am

CoronaVirus: India reports 4,03,738 new COVID-19 cases, 3,86,444 discharges | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিমধ্যেই দেশের বেশ কয়েকটি রাজ্যে শুরু হয়ছে সম্পূর্ণ লকডাউন। আংশিক লকডাউন, নাইট কারফিউ, সাপ্তাহিক লকডাউন চলছে বাকি সব জায়গাতেই। কিন্তু কোনও কিছুতেই রোখা যাচ্ছে না সংক্রমণ। করোনা যেন ভয়াবহ দুঃস্বপ্ন। লাগাতার রেকর্ড গড়ার পর রবিবার মৃতের সংখ্যা সামান্য কমলেও তা স্বস্তিদায়ক মোটেই নয়। কারণ, গত ২৪ ঘণ্টাতেও দেশে মারণ এই ভাইরাসের কবলে পড়েছেন চার লক্ষের বেশি মানুষ। মৃত্যুও হয়েছে চার হাজারের বেশি। তবে, সামান্য স্বস্তি মিলেছে দৈনিক সুস্থতার সংখ্যায়।

রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪ লক্ষ ৩ হাজার ৭৩৮ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। এই নিয়ে পরপর চারদিন দৈনিক আক্রান্ত চার লক্ষের বেশি। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২২ লক্ষ ৯৬ হাজার ৪১৪ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ২ লক্ষ ৪২ হাজার ৩৬২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৯২ জনের। এই সংখ্যাটা আগের দিনের থেকে সামান্য কম।

[আরও পড়ুন: লকডাউনের মধ্যেই মধ্যপ্রদেশের রাজপথে বন্দুকবাজের দল! চলল এলোপাথাড়ি গুলি, ভিডিও ভাইরাল]

আক্রান্ত এবং মৃতের সংখ্যা উদ্বেগ বাড়ালেও সামান্য স্বস্তি দিয়েছে সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৩ লক্ষ ৮৬ হাজার ৪৪৪ জন। যা দৈনিক আক্রান্তের থেকে কম হলেও এখনও পর্যন্ত সর্বকালের সর্বোচ্চ। যার ফলে দেশের মোট অ্যাকটিভ কেস সামান্য বেড়ে দাঁড়াল ৩৭ লক্ষ ৩৬ হাজার ৬৪৮ জন। দেশে এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১ কোটি ৮৩ লক্ষ ১৭ হাজার ৪০৪ জন। করোনা রুখতে টিকাকরণে জোর দিচ্ছে ভারত। দেশে টিকাকরণের হারও ক্রমশ বাড়ছে। এখনও পর্যন্ত মোট টিকা পেয়েছেন ১৬ কোটি ৯৪ লক্ষ ৩৯ হাজার ৬৬৩ জন।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement