BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus: দেশের দৈনিক সংক্রমণ সামান্য কমলেও চিন্তা বাড়াচ্ছে অ্যাকটিভ কেস

Published by: Subhajit Mandal |    Posted: September 3, 2021 9:31 am|    Updated: September 3, 2021 9:35 am

Coronavirus: India reports 45,352 new COVID cases, 34,791 recoveries | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতকালই দেশের দৈনিক করোনা সংক্রমণ ছিল দু’মাসের মধ্যে সর্বোচ্চ। সে তুলনায় শুক্রবার দেশের দৈনিক করোনা (COVID-19) আক্রান্তের সংখ্যাটা সামান্য কম। কিন্তু এদিন ফের একলাফে অনেকটা বেড়েছে অ্যাকটিভ কেস। যেভাবে লাগাতার অ্যাকটিভ কেস বাড়ছে, তা তৃতীয় ঢেউয়ের আশঙ্কা ক্রমশ বাড়ছে।

শুক্রবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৫ হাজার ৩৫২ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে সামান্য কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ২৯ লক্ষের বেশি। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ৪ লক্ষ ৩৯ হাজার ৮৯৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৬৬ জনের। স্বস্তি দিয়ে এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটাই কম।

[আরও পড়ুন: এবার করের আওতায় PF অ্যাকাউন্টগুলিও, জানুন কেন্দ্রের নয়া নিয়ম]

চিন্তার বিষয় হল, দেশের মোট আক্রান্তের এই সংখ্যার প্রায় ৭৫ শতাংশের বেশি কেরলের। সেরাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৯৭ জন। মৃত্যু হয়েছে ১৮৮ জনের। অর্থাৎ মোট মৃত্যুর অর্ধেকের বেশি কেরলেরই। ঈশ্বরের আপন দেশের এই করোনা গ্রাফ তৃতীয় ঢেউয়ের আশঙ্কা জাগাচ্ছে।

[আরও পড়ুন: Afghanistan Crisis: নিশ্চিন্ত আশ্রয়ের আশা, তালিবানের হাত থেকে পালিয়ে অসমে আফগান যুবক]

স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩৪ হাজার ৭৯১ জন। এই সংখ্যাটা দৈনিক আক্রান্তের থেকে অনেক কম। ফলে এক ধাক্কায় অনেকটা বেড়েছে অ্যাকটিভ কেস। আপাতত চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩ লক্ষ ৯৯ হাজার ৭৭৮ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ২০ লক্ষ ৬৩ হাজারের বেশি মানুষ। ইতিমধ্যেই দেশে করোনা টিকা পেয়েছেন ৬৭ কোটি ৯ লক্ষ মানুষ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে