BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

স্বস্তির খবর! গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত ৪৭ হাজারেরও কম

Published by: Subhajit Mandal |    Posted: October 20, 2020 10:28 am|    Updated: October 20, 2020 10:28 am

Coronavirus: India reports 46,791 new COVID19 cases & 587deaths in last 24 hours |Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়সড় স্বস্তির খবর। দীর্ঘদিন বাদে দেশে একদিনে নতুন করোনা আক্রান্তের সংখ্যাটা ৫০ হাজারেরও নিচে নেমে এল। গত ২৪ ঘণ্টায় নতুন করে এই মারণ ভাইরাসের কবলে পড়েছেন মাত্র ৪৬ হাজার ৭৯১ জন। যা গত কয়েকমাসের মধ্যে সর্বনিম্ন। মৃতের সংখ্যাটাও আগের দিন বাদ দিলে ৩ মাসের মধ্যে সর্বনিম্ন। উৎসব শুরুর আগে দেশবাসীর জন্য এই পরিসংখ্যান রীতিমতো সুখবর।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৬ হাজার ৭৯১ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ৯ হাজার কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৫ লক্ষ ৯৭ হাজার ৬৪ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃতের সংখ্যাটা সামান্য বেড়েছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৫৮৭ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ১৫ হাজার ১৯৭ জন।

[আরও পড়ুন: ‘করোনা ইস্যুতে কেরলকে অপমানের চেষ্টা করছেন কিছু মানুষ’, অভিযোগ পিনারাই বিজয়নের]

আরও স্বস্তির খবর হল, দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৭০ হাজার মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৬৭ লক্ষ ৩৩ হাজার ৩২৯ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৭ লক্ষ ৪৮ হাজার ৫৩৮ জন। যা আগের দিনের তুলনায় অনেকটা কমেছে। দেশের সবচেয়ে বেশি প্রভাবিত ৫ রাজ্যেই করোনা আক্রান্তের গ্রাফ নিম্নমুখী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement