১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

দেশে একদিনে করোনার কবলে ৯ হাজার ৩০৯ জন, অনেকটা কমল অ্যাকটিভ কেস

Published by: Subhajit Mandal |    Posted: February 12, 2021 9:57 am|    Updated: February 12, 2021 9:57 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনা পরিস্থিতি যে ক্রমশ নিয়ন্ত্রণে আসছে, সে ইঙ্গিত অনেক আগেই মিলেছে। যত দিন যাচ্ছে, এই মারণ ভাইরাসের বিরুদ্ধে জয়ের দিকে ততই দ্রুত গতিতে এগোচ্ছে ভারত। চলতি মাসের শুরু থেকেই করোনার দৈনিক আক্রান্তের সংখ্যাটা কমবেশি ১১-১২ হাজারের আশেপাশে ঘোরাফেরা করছিল। শুক্রবার তা আরও অনেকটা কমল। আরও একবার দেশের দৈনিক আক্রান্তের সংখ্যাটা নামল ১০ হাজারের নিচে। এর আগে গত মঙ্গলবার দৈনিক আক্রান্তের সংখ্যা ১০ হাজারের নিচে নেমেছিল। আরও স্বস্তি দিয়ে এদিন দৈনিক সুস্থতার সংখ্যাটা আগের দিনের থেকে অনেকটা বেড়েছে।

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৯ হাজার ৩০৯ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে অনেকটা কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৮ লক্ষ ৮০ হাজার ৬০৮ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৫৫ হাজার ৪৪৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৭ জনের। এই সংখ্যাটাও আগের দিনের থেকে অনেকটাই কম।

[আরও পড়ুন: মানবিক প্রধানমন্ত্রী, একরত্তিকে বাঁচাতে ৬ কোটি টাকা কর মকুব মোদির]

গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ১৫ হাজার ৮৫৮ জন। যা দৈনিক আক্রান্তের থেকে অনেকটা বেশি। আপাতত দেশে মোট অ্যাকটিভ কেস ১ লক্ষ ৩৫ হাজার ৯২৬ জন। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ১ কোটি ৫ লক্ষ ৮৯ হাজার ২৩০ জন। দেশে ইতিমধ্যেই ৭৫ লক্ষ ৫ হাজার ১০ জন স্বাস্থ্যকর্মীকে করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাকরণের গতি নির্ধারিত লক্ষ্যের থেকে কম হলেও, অন্যান্য দেশের তুলনায় অনেকটাই বেশি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement