BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বুধবার ২১ অক্টোবর ২০২০ 

Advertisement

সামান্য বাড়ল দেশের দৈনিক করোনা সংক্রমণ, মৃতের সংখ্যা পেরল ১ লক্ষ ১০ হাজার

Published by: Subhajit Mandal |    Posted: October 14, 2020 9:53 am|    Updated: October 14, 2020 9:53 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অন্যান্য দেশের তুলনায় ভারতে মৃত্যুহার কম। শুরু থেকেই সেটা নিয়ে বুক বাজিয়ে আসছে সরকার। কিন্তু মৃত্যুহার কম হলেও মৃতের সংখ্যাটা কিন্তু বেশ উদ্বেগজনক। ইতিমধ্যেই যা ১ লক্ষ দশ হাজারের গণ্ডি পেরিয়ে গিয়েছে। অর্থাৎ এই মহামারীতে হাজার হাজার পরিবার স্বজনহারা হয়েছে। যে বেদনাদায়ক। শুধু মৃত্যু নয়, করোনা আক্রান্ত হওয়ার সংখ্যাটাও আগের তুলনায় কম গতিতে হলেও নিয়মিত বাড়ছে।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৬৩ হাজার ৫০৯ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় সাড়ে ৮ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭২ লক্ষ ৩৯ হাজার ৩৯০ জন। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাটাও খানিকটা বেড়েছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৭৩০ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ১০ হাজার ৮৮৬ জন।

[আরও পড়ুন: ‘দেশে করোনার দ্বিতীয় ধাক্কা রুখতে বিরাট অবদান’, আরোগ্য সেতু অ্যাপের প্রশংসায় WHO]

আরও স্বস্তির খবর হল, দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৭৪ হাজার মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৬৩ লক্ষ ১ হাজার ৯২৮ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৮ লক্ষ ২৬ হাজার ৮৭৬ জন। যা আগের দিনের তুলনায় অনেকটা কমেছে। ভারত এখনও প্রতি ১০ লক্ষ জনসংখ্যার বিচারে বিশ্বের মধ্যে সবচেয়ে কম সংক্রমিত দেশ। একইভাবে দেশের মৃত্যুহার বিশ্বের সর্বনিম্ন, সুস্থতার হার সর্বোচ্চ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement