BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

Corona Virus: তৃতীয় দেশ হিসাবে ভারতে মৃত্যু পেরোল ৪ লক্ষ, কমল দৈনিক আক্রান্ত

Published by: Subhajit Mandal |    Posted: July 2, 2021 9:50 am|    Updated: July 6, 2021 2:48 pm

Coronavirus: India's Covid-19 death toll crosses 4 lakhs | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার দ্বিতীয় ধাক্কা অনেকটাই সামাল করে ফেলেছে ভারত। ইতিমধ্যেই কেন্দ্রীয় সরকারের একাধিক নেতামন্ত্রী এই দাবি করেছেন। কিন্তু বাস্তব বলছে অন্য কথা। এখনও মারণ ভাইরাসের কবলে দেশে দৈনিক হাজারের কাছাকাছি মানুষের মৃত্যু হচ্ছে। যার জেরে বিশ্বের তৃতীয় দেশ হিসেবে ভারতে করোনায় মৃতের সংখ্যা পেরিয়ে গিয়েছে ৪ লক্ষের গণ্ডি। এর আগে শুধুমাত্র আমেরিকা এবং ব্রাজিলে ৪ লক্ষের বেশি মানুষের মৃত্যু হয়েছে। তবে, মৃতের পরিসংখ্যানে উদ্বেগ বাড়লেও সামান্য স্বস্তি মিলেছে দৈনিক আক্রান্তে।

শুক্রবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৬ হাজার ৬১৭ জন করোনা (Corona Virus) আক্রান্ত হয়েছেন। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৪ লক্ষ ৫৮ হাজার ২৫১ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ৪ লক্ষ ৩১২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮৫৩ জনের। দৈনিক ম্রুতের সংখ্যাটা আগের দিনের থেকে অনেকটাই কম। তবে মোট মৃতের নিরিখে অনাকাঙ্ক্ষিত রেকর্ড ভেঙে ফেলল ভারত।

[আরও পড়ুন: পূরণ হচ্ছে না টার্গেট! জুলাই মাসে রাজ্যগুলিকে ১২ কোটি ভ্যাকসিন দেবে কেন্দ্র]

স্বাস্থ্যমন্ত্রকের জন্য বড় স্বস্তির জায়গা হল অ্যাকটিভ কেস। এদিন নতুন করে অ্যাকটিভ কেস কমেছে প্রায় ১৩ হাজারের কাছাকাছি। যার ফলে চিকিৎসাধীন রোগীর সংখ্যা নেমে এসেছে ৫ লক্ষ ৯ হাজারের ঘরে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫৯ হাজার ৩৮৪ জন। ইতিমধ্যেই ভারতে ৩৪ কোটি ৭৬ হাজার ২৩২ জনকে টিকা দেওয়া হয়েছে। নিয়মিত বাড়ছে করোনা পরীক্ষার হারও। ইতিমধ্যেই দেশে ৪১ কোটির বেশি মানুষের করোনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় টেস্ট হয়েছে প্রায় ১৮ লক্ষ ৮০ হাজার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement