BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দেশে ফের দৈনিক সংক্রমণের রেকর্ড, মোট আক্রান্ত পেরল ৪৫ লক্ষ

Published by: Subhajit Mandal |    Posted: September 11, 2020 9:45 am|    Updated: September 11, 2020 9:45 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রাজিলকে টপকে দ্বিতীয় স্থানে উঠে এসেছে দিনকয়েক আগেই। এবার ধীরে ধীরে দৈনিক এক লক্ষ সংক্রমণের দিকে এগোচ্ছে ভারত। গত ২৪ ঘণ্টায় ফের দৈনিক সংক্রমণের রেকর্ড গড়েছে দেশ। একদিনেই এই মারণ ভাইরাসের কবল পড়েছেন প্রায় সাড়ে ৯৬ হাজার মানুষ। যা শুধু ভারতেরই নয়, গোটা বিশ্বের নিরিখে রেকর্ড।

শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৯৬ হাজার ৫৫১ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে সামান্য বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৫ লক্ষ ৬২ হাজার ৪১৫ জন। আমেরিকা এবং ব্রাজিল দুই দেশের থেকেই ভারতের দৈনিক সংক্রমণ কয়েক গুণ বেশি। দৈনিক মৃত্যুর সংখ্যাতেও এই মুহূর্তে ভারত বিশ্বে প্রথম স্থানে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ২০৯ জনের। যা বিশ্বের অন্যান্য দেশের থেকে অনেক বেশি। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৬ হাজার ২৭১ জন। মোট মৃতের সংখ্যার নিরিখে এই মুহূর্তে বিশ্বে তৃতীয় ভারত। তবে মৃতের সংখ্যাটা বাড়লেও দেশের মৃত্যুহার এখনও কমের দিকেই।

[আরও পড়ুন: চিনের উপর চাপ বাড়িয়ে ভারতের সঙ্গে প্রতিরক্ষা চুক্তি স্বাক্ষর জাপানের]

আক্রান্ত এবং মৃতের সংখ্যায় ফের রেকর্ড করলেও সুস্থতার সংখ্যাটা খানিকটা স্বস্তি দিচ্ছে। স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, গত ২৯ দিনে দেশে দ্বিগুণ হয়েছে করোনাজয়ীর সংখ্যা। পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে মুক্তি পেয়েছেন ৬৯ হাজারের বেশি মানুষ। ফলে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩৫ লক্ষ ৪২ হাজার ৬৬৪ জনে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement