BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দেশে একদিনে করোনার কবলে প্রায় ৯৪ হাজার, সুস্থতার হার আশাব্যঞ্জক, দাবি কেন্দ্রের

Published by: Subhajit Mandal |    Posted: September 13, 2020 9:58 am|    Updated: September 13, 2020 9:58 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ২৪ ঘণ্টায় দেশে করোনার কবলে পড়লেন ৯৪ হাজারের বেশি মানুষ। যা গত দু’দিনের থেকে খানিকটা কম হলেও বিশ্বের অন্যান্য দেশের থেকে অনেকটাই বেশি। শুধু আক্রান্ত নয়, দেশে দৈনিক মৃতের সংখ্যাটাও এই মুহূর্তে বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি। তবে, স্বাস্থ্যমন্ত্রক সেসব নিয়ে খুব বেশি চিন্তিত নয়। তাঁদের সাফাই, দেশের সুস্থতার হার বেশ সন্তোষজনক। বেশি বেশি পরীক্ষা, দ্রুত আইসোলেশন এবং চিকিৎসার ফলে মৃত্যুহার কমছে, বাড়ছে করোনাজয়ীর সংখ্যা।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৯৪ হাজার ৩৭২ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে হাজার তিনেক কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ লক্ষ ৫৪ হাজার ৩৫৭ জন। আমেরিকা এবং ব্রাজিল দুই দেশের থেকেই ভারতের দৈনিক সংক্রমণ কয়েক গুণ বেশি। দৈনিক মৃত্যুর সংখ্যাতেও এই মুহূর্তে ভারত বিশ্বে প্রথম স্থানে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ১১৪ জনের। যা বিশ্বের অন্যান্য দেশের থেকে অনেক বেশি। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৮ হাজার ৫৮৬ জন।

[আরও পড়ুন: ফের শ্বাসকষ্ট! মাঝরাতে দিল্লির এইমসে ভরতি হলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ]

পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থও হয়েছেন প্রায় ৭৮ হাজার মানুষ। ফলে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা পেরিয়ে গিয়েছে ৩৭ লক্ষের গণ্ডি। সেপ্টেম্বর পড়ার পর থেকে প্রতিদিনই ৭০ হাজারের বেশি মানুষ এই ভাইরাসের কবল থেকে মুক্তি পাচ্ছেন। এই মুহূর্তে করোনাজয়ীর সংখ্যা চিকিৎসাধীন রোগীর প্রায় ৩.৮ গুণ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement