১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

ফের শ্বাসকষ্ট! মাঝরাতে দিল্লির এইমসে ভরতি হলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

Published by: Subhajit Mandal |    Posted: September 13, 2020 8:35 am|    Updated: September 13, 2020 8:35 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের অসুস্থ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। শনিবার মাঝরাতে ফের শ্বাসকষ্ট অনুভব করায় দিল্লি এইমসে ভরতি করা হয়েছে তাঁকে। গত দেড় মাসের মধ্যে এই নিয়ে তৃতীয়বার হাসপাতালে ভরতি হতে হল অমিতকে। স্বরাষ্ট্রমন্ত্রীর স্বাস্থ্য নিয়ে রীতিমতো উদ্বিগ্ন তাঁর আত্মীয় এবং অনুগামীরা।

গত মাসের প্রায় পুরোটাই হাসপাতালে কাটাতে হয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে। গত ২ আগস্ট টুইট করে অমিত শাহ জানিয়েছিলেন, মারণ করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত তিনি। চিকিৎসকের পরামর্শে সেদিনই হাসপাতালে ভরতি হয়েছিলেন। তারপর গত ১৪ আগস্ট করোনামুক্ত হওয়ার কথা নিজেই টুইট করে জানান। টুইটারে স্বরাষ্ট্রমন্ত্রী লেখেন, ‘আজ আমার করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। আমি ঈশ্বরকে অনেক ধন্যবাদ জানাচ্ছি। পাশাপাশি এই সময় আমার এবং আমার পরিবারের পাশে থেকে যাঁরা নিয়মিত সাহস জুগিয়েছেন, আমার স্বাস্থ্যের খবরাখবর নিয়েছেন, তাঁদেরও অসংখ্য ধন্যবাদ। আপাতত চিকিৎসকদের পরামর্শে কয়েকদিন হোম আইসোলেশনে থাকব।’’ সেই খবরে গেরুয়া শিবিরে স্বস্তি ফিরলেও তা দীর্ঘস্থায়ী হয়নি। কারণ তার দিন চারেক পরই ফের অসুস্থ হয়ে পড়েন অমিত শাহ। এবার শ্বাসকষ্টের সমস্যায় পড়েন তিনি। পোস্ট কোভিড কেয়ারের জন্য ১৮ আগস্ট ফের হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। হাসপাতালের তরফে জানানো হয়েছিল, সংক্রমণ থেকে মুক্তি পেলেও এর পরবর্তীতে তাঁর শরীরে কিছু সমস্যা দেখা দিয়েছে। যেমন, ক্লান্তি, পেশীতে যন্ত্রণা ইত্যাদি। তারপর থেকে টানা ভরতি ছিলেন এইমসের পোস্ট কোভিড কেয়ার ইউনিটে। গত ৩১ আগস্ট সেখান মুক্তি দেওয়া হয় তাঁকে।

[আরও পড়ুন: অসুস্থ সোনিয়া,‌ চিকিৎসার জন্য রাহুলকে সঙ্গে নিয়ে বিদেশ পাড়ি দিলেন কংগ্রেস সভানেত্রী]

দু সপ্তাহ কাটতে কাটতেই শনিবার ফের স্বরাষ্ট্রমন্ত্রীকে হাসপাতালে ভরতি করা হল। এবারেও সেই একই সমস্যা। আসলে, কোভিড থেকে সেরে ওঠার পর শ্বাসকষ্টের প্রবণতা অনেকেরই দেখা গিয়েছে। সেই সমস্যাতেই ভুগছেন অমিত শাহ। চিকিৎসকরা চাইছেন, হাসপাতালে রেখে স্বরাষ্ট্রমন্ত্রীর শারীরিক অবস্থার উপর নজর রাখতে। সেজন্যই গতকাল রাত ১১টা নাগাদ তাঁকে ফের এইমসের কার্ডিও-নিউরো টাওয়ারে ভরতি করা হয়েছে। গত দেড় মাসে এই নিয়ে তিনবার হাসপাতালে ভরতি হতে হলে প্রাক্তন বিজেপি সভাপতিকে। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement