BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ 

Advertisement

দেশে ফের বাড়ল দৈনিক আক্রান্ত এবং মৃতের সংখ্যা! পাল্লা দিয়ে বাড়ছে করোনাজয়ীর সংখ্যাও

Published by: Subhajit Mandal |    Posted: October 7, 2020 9:40 am|    Updated: October 7, 2020 9:40 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা বেশ কিছুদিন ধরেই করোনা সংক্রমণের ছবিটা আশার আলো দেখাচ্ছিল। প্রায় নিয়মিত কমছিল নতুন আক্রান্তের সংখ্যা। কিন্তু বুধবার সকালে পাওয়া পরিসংখ্যান বলছে উলটো কথা। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত এবং আক্রান্ত দুটি সংখ্যাই আগের দিনের তুলনায় উল্লেখযোগ্য হারে বেড়েছে। তবে স্বস্তির খবর হল, আক্রান্ত এবং মৃতের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে করোনাজয়ীর সংখ্যাটাও।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৭২ হাজার ৪৯ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ১১ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লক্ষ ৫৭ হাজার ১৩২ জন। আক্রান্তের পাশাপাশি গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাটাও আগের তুলনায় বেড়েছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৯৮৬ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৪ হাজার ৫৫৫ জন।

[আরও পড়ুন: মাস্ক ছাড়া মণ্ডপে প্রবেশ নিষিদ্ধ, উৎসবের মরশুমে নতুন নির্দেশিকা জারি কেন্দ্রের]

তবে এসবের মধ্যে স্বস্তির খবর হল, দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮২ হাজারের বেশি মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৫৭ লক্ষ ৪৪ হাজার ৬৯৪ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৯ লক্ষ ৭ হাজার ৮৮৩ জন। যা আগের দিনের তুলনায় অনেকটা কমেছে। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ১২ লক্ষের কাছাকাছি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement