২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

আশা জাগাচ্ছে করোনা পরিসংখ্যান! দেশে চিকিৎসাধীন রোগী কমে দাঁড়াল ৯ লক্ষ

Published by: Subhajit Mandal |    Posted: October 8, 2020 9:48 am|    Updated: October 8, 2020 9:54 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দৈনিক সংক্রমণ সামান্য বেড়েছে। মোট আক্রান্ত পেরিয়েছে ৮৬ লক্ষের গণ্ডি। কিন্তু তা সত্বেও দেশে করোনা সংক্রমণের পরিসংখ্যান আশার আলো দেখাচ্ছে। কারণটা হল, সুস্থতার হার। দেশের দৈনিক সংক্রমণ যে হারে বাড়ছে, এই মুহূর্তে তার চেয়ে অনেকটাই বেশি হারে বাড়ছে সুস্থতা। যার ফলে ক্রমে কমছে সক্রিয় বা চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা। সংখ্যাটা কমতে কমতে বৃহস্পতিবার ৯ লক্ষের কাছাকাছি চলে এসেছে। যা স্বস্তি দিচ্ছে স্বাস্থ্যমন্ত্রককে।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৭৮ হাজার ৫২৪ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ৬ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ লক্ষ ৩৫ হাজার ৬৫৬ জন। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যাটা সামান্য কমেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৯৭১ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৫ হাজার ৫২৬ জন।

[আরও পড়ুন: দিল্লি হিংসার নেপথ্যে ‘কট্টর হিন্দু একতা’ নামের হোয়াটসঅ্যাপ গ্রুপ! দাবি পুলিশের]

এসবের মধ্যে স্বস্তির খবর হল, দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৩ হাজারের বেশি মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় অনেকটা বেশি সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৫৮ লক্ষ ২৭ হাজার ৭০৫ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৯ লক্ষ ২ হাজার ৭২৫ জন। যা আগের দিনের তুলনায় অনেকটা কমেছে। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ১২ লক্ষের কাছাকাছি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement