BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ওমিক্রন আতঙ্কের জের, ২০২২ সালের প্রথম বিদেশ সফর স্থগিত করলেন প্রধানমন্ত্রী

Published by: Subhajit Mandal |    Posted: December 29, 2021 4:22 pm|    Updated: December 29, 2021 5:24 pm

Coronavirus: Prime Minister Narendra Modi's visit to UAE postponed | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে দাপট দেখাচ্ছে করোনার নয়া স্ট্রেন ওমিক্রন। যার জেরে এবার ২০২২ সালের প্রথম বিদেশ সফর স্থগিত রাখার সিদ্ধান্ত নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। জানুয়ারির প্রথম সপ্তাহেই সংযুক্ত আরব আমিরশাহী যাওয়ার কথা ছিল প্রধানমন্ত্রীর।

সাউথ ব্লক সূত্রের খবর, আগামী ৬ জানুয়ারি সংযুক্ত আরব আমিরশাহী (UAE) সফরে যাওয়ার কথা প্রধানমন্ত্রীর। কিন্তু যেভাবে বিশ্বজুড়ে করোনার নয়া স্ট্রেনের দাপট বাড়ছে তাতে উদ্বিগ্ন বিশেষজ্ঞরা। সেকারণে আপাতত স্থগিত রাখা হচ্ছে মোদির বিদেশ সফর। পরিস্থিতির উন্নতি হলে ফেব্রুয়ারি মাসের শুরুর দিকে আমিরশাহী সফরে যেতে পারেন মোদি।

[আরও পড়ুন: ১২ কোটি নয়, প্রধানমন্ত্রীর নয়া গাড়ির দাম ৪ কোটি! দাবি সরকারি সূত্রের]

প্রসঙ্গত, করোনার প্রথম ও দ্বিতীয় ঢেউয়ের পর প্রায় ২ বছর বিদেশযাত্রা থেকে বিরত ছিলেন প্রধানমন্ত্রী। তারপর কয়েকবার বিদেশে গিয়েছেন মোদি। কিন্তু এই মুহূর্তে গোটা বিশ্বেই ত্রাস সঞ্চার করেছে করোনার (Coronavirus) নয়া স্ট্রেন ওমিক্রন (Omicron)। আমেরিকা (US), ব্রিটেনের (UK) পর মারাত্মক পরিস্থিতি ফ্রান্সেও (France)। মাত্র এক মাসের মধ্যেই ওমিক্রনের দাপটে বিস্মিত গবেষকরা। বহু দেশই হাঁটছে লকডাউনের পথে। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে করোনা আক্রান্ত প্রায় ১ লক্ষ ৮০ হাজার। সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী ব্রিটেনেও। মঙ্গলবার সেদেশে আক্রান্ত ১ লক্ষ ২৯ হাজার ৪৭১ জন। যা সাম্প্রতিক সংক্রমিতের হিসেবে সর্বোচ্চ দৈনিক হিসেব।

[আরও পড়ুন: Abhishek Banerjee: ‘ধর্মের সঙ্গে রাজনীতি মেশাবেন না’, গোয়াবাসীর মঙ্গল কামনায় রুদ্রেশ্বর মন্দিরে পুজো অভিষেকের]

এই দেশগুলির মতো আমিরশাহীতে পরিস্থিতি এতটা ভয়াবহ না হলেও সেদেশে করোনা আক্রান্ত হওয়ার সংখ্যা বাড়ছে। মঙ্গলবার আমিরশাহীতে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৩২ জন। নতুন করে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় বিদেশযাত্রীদের জন্য নিয়মেও কড়াকড়ি করেছে আমিরশাহী। শুধু করোনা টিকার দু’টি ডোজ নেওয়া থাকলেই হবে না,  সেই সঙ্গে মোবাইলে স্বাস্থ্য অ্যাপে থাকতে হবে গ্রিন সিগন্যাল। সেটা না হলে লাগবে আরটি-পিসিআর নেগেটিভ রিপোর্ট। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে