BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দেশে একদিনে করোনায় আক্রান্ত প্রায় ৭৮ হাজার, চিকিৎসাধীন রোগীর সংখ্যা পেরল ৮ লক্ষ

Published by: Subhajit Mandal |    Posted: September 2, 2020 9:59 am|    Updated: September 3, 2020 11:00 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝে একদিন খানিকটা কমের দিকে ছিল দৈনিক সংক্রমণ। তার কারণ ছিল পরীক্ষার সংখ্যা কম হওয়া। মঙ্গলবার ফের দশ লক্ষের বেশি করোনা পরীক্ষা হয়েছে দেশে। আর সেই সঙ্গে করোনা সংক্রমণও বেড়েছে আগের হারেই। গত ২৪ ঘণ্টায় দেশে মারণ ভাইরাসের কবলে পড়েছে ৭৮ হাজারেরও বেশি মানুষ। যার জেরে মোট আক্রান্তের সংখ্যাটা পেরিয়ে গিয়েছে ৩৭ লক্ষের গণ্ডি। আর সক্রিয় অর্থাৎ চিকিৎসাধীন রোগী ৮ লক্ষ।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৭৮ হাজার ৩৫৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে প্রায় ৮ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭ লক্ষ ৬৯ হাজার ৫২৪ জন। পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬১ হাজারের কাছাকাছি মানুষ। অর্থাৎ দৈনিক আক্রান্ত এবং সুস্থতার মধ্যে ফারাক বিস্তর। ফলে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২৯ লক্ষ ১ হাজার ৯০৯ জন। তবে দেশে এখনও প্রায় ৮ লক্ষ ১ হাজার ২৮২ জন করোনা রোগী চিকিৎসাধীন।

[আরও পড়ুন: তিনিই একমাত্র, রাজ্যসভার সাংসদ হিসাবে বেতন বা ভাতা কোনওটাই নেন না রঞ্জন গগৈ]

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৪৫ জনের। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬৬ হাজার ৩৩৩ জন। মোট মৃতের সংখ্যার নিরিখেও এখন তৃতীয় স্থানে ভারত। সংখ্যা বাড়লেও দেশের মৃত্যুহার আরও খানিকটা কমেছে। এই মুহূর্তে দেশে মৃত্যুহার ১.৮০ শতাংশের আশেপাশে। গতকাল ফের দেশে ১০ লক্ষের বেশি মানুষের নমুনা পরীক্ষা হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement