১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus Update: একসপ্তাহ পর দেশের কোভিড গ্রাফে বড়সড় স্বস্তি, সংক্রমণ নামল ২ হাজারের নিচে

Published by: Sucheta Sengupta |    Posted: May 24, 2022 9:44 am|    Updated: May 24, 2022 10:06 am

Coronavirus Update: 1675 new cases in last 24 hours in India, 31 death | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওমিক্রনের (Omicron) নয়া দুই স্ট্রেন নিয়ে চিন্তার মাঝেই দেশের কোভিড গ্রাফে বড়সড় স্বস্তি। একসপ্তাহ পর দেশে একদিনে সংক্রমণ নামল ২ হাজারের নিচে। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ১৬৭৫ জন। সোমবারও যা ছিল দু’হাজারের বেশি। মারণ জীবাণু একদিনে প্রাণ কেড়েছে ৩১ জনের। বাড়ছে সুস্থতার হারও। এই মুহূর্তে তা ৯৮.৭৫ শতাংশ।

BA.4, BA.5 – এই দুই ভ্যারিয়েন্ট নতুন করে উদ্বেগ বাড়িয়েছে। দক্ষিণ ভারত থেকে এই স্ট্রেনে সংক্রমণের খবর মিলছে। ফলে সামগ্রিকভাবে দেশের করোনা পরিস্থিতি সন্তোষজনক হলেও কোভিডের (COVID-19) জোড়া নয়া ভ্যারিয়েন্টের কতটা দাপট দেখাবে, তা নিয়ে ভাবনায় স্বাস্থ্যমহল। তবে তারই মাঝেই মঙ্গলবার দেশের দৈনিক করোনা পরিসংখ্যান যথেষ্ট স্বস্তি দিল। স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মারণ ভাইরাসের কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৬৩৫ জন। এই মুহূর্তে পজিটিভিটি রেট ০.৪১ শতাংশ।

[আরও পড়ুন: দীর্ঘ আন্দোলনের পর এল সুদিন, সাতদিনে শিক্ষিকার চাকরি পাচ্ছেন ক্যানসার আক্রান্ত সোমা]

দেশে করোনা অ্য়াকটিভ রোগীর সংখ্যা এই মুহূর্তে ১৪,৮৪১, যা মোট আক্রান্তের তুলনায় ০.০৩ শতাংশ মাত্র। কোভিডের বলি মোট ৫,২৪,৪৯০ জন। শতকরা হিসেবে ১.২২ শতাংশ। দীর্ঘদিন ধরেই নিম্নমুখী মহামারীতে মৃত্যুর হার। অ্যাকটিভ কেসও কমছে।  করোনা যুদ্ধে ভারত অন্য়ান্য দেশের তুলনায় বেশ ভালভাবেই এগিয়ে চলেছে।  

[আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা মামলায় মঙ্গলবার CBI দপ্তরে যাচ্ছেন না অনুব্রত, আপাতত থাকবেন বিশ্রামেই]

এদিকে, মহামারীর বিরুদ্ধে  লড়াইয়ে একমাত্র বড়সড় হাতিয়ার টিকাকরণ (Corona vaccination)। ইতিমধ্যে দেশে ১৯২ কোটি ৫২ লক্ষের বেশি ডোজ দেওয়া হয়েছে।  গত ২৪ ঘণ্টাতেই ১৩লক্ষ ৭৬ হাজারের বেশি ডোজ পেয়েছেন দেশবাসী।  বয়স্কদের বুস্টার ডোজ ও কমবয়সিদের ভ্য়াকসিন দেওয়ার কাজ চলছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে