Advertisement
Advertisement

Breaking News

Coronavirus COVID-19

নতুন বছরের আগে সুখবর! দেশের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৬ মাসের মধ্যে সর্বনিম্ন

সামান্য বাড়ল দৈনিক মৃতের সংখ্যা।

Coronavirus: With 18,732 new COVID-19 infections, India's total cases rise to 1,01,87,850 |Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:December 27, 2020 10:10 am
  • Updated:December 27, 2020 10:10 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন বছরে পা রাখার আগে দেশের করোনা সংক্রমণের গ্রাফে বড়সড় সুখবর। রবিবার দেশের দৈনিক করোনা সংক্রমণ গত প্রায় ৬ মাসের মধ্যে সর্বনিম্ন। আসলে, প্রায় মাস তিনেক ধরেই দেশের করোনা গ্রাফটা নিম্নমুখী। চলতি মাসের শুরু থেকেই তা নামতে নামতে ২০-২৫ হাজারের আশেপাশে ঘোরাফেরা করছিল। চলতি মাসে দৈনিক সংক্রমণ ২০ হাজারের নিচেও নেমেছিল দু’দিন। তবে, রবিবার তা একধাক্কায় নেমে এসেছে ১৮ হাজারের ঘরে। যা কিনা ৬ মাসের মধ্যে সর্বনিম্ন।

রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৮ হাজার ৭৩২ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা শনিবারের থেকে হাজার চারেক কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১ লক্ষ ৮৭ হাজার ৮৫০ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৪৭ হাজার ৬২২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৭৯ জনের। এই সংখ্যাটা অবশ্য আগের দিনের থেকে সামান্য বেশি।

[আরও পড়ুন: ভুল ঠিকানা-ফোন নম্বর! নতুন করোনার আতঙ্কের মধ্যেই বেপাত্তা বহু ব্রিটেন ফেরত যাত্রী]

আক্রান্তের সংখ্যা কমলেও সামান্য চিন্তা বাড়িয়েছে দৈনিক সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় রোগমুক্ত হয়েছেন ২১ হাজার ৪৩০ জন। যা শনিবারের থেকে অনেকটা কম। আপাতত মোট অ্যাকটিভ কেস ২ লক্ষ ৭৮ হাজার ৬৯০ জন। এই মুহূর্তে দেশের সার্বিক সুস্থতার হার প্রায় ৯৫.৭৫ শতাংশের কাছাকাছি। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ৯৭ লক্ষ ৬১ হাজার ৫৩৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার নমুনা পরীক্ষা হয়েছে প্রায় ৯ লক্ষ ৪৩ হাজার জনের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ