Advertisement
Advertisement

Breaking News

Coronavirus COVID-19

কমের দিকে নমুনা পরীক্ষা! দেশের দৈনিক আক্রান্ত এবং করোনাজয়ীর সংখ্যা প্রায় সমান

নিম্নমুখী মৃতের সংখ্যার গ্রাফ।

Coronavirus: With 22,272 new COVID-19 infections, India's total cases rise to 1,01,69,118
Published by: Subhajit Mandal
  • Posted:December 26, 2020 10:16 am
  • Updated:December 26, 2020 10:18 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাস দু’য়েক আগেও ভারতে দৈনিক করোনার নমুনা পরীক্ষার সংখ্যাটা ১৫-১৬ লক্ষের আশেপাশে ঘোরাফেরা করছিল। কিন্তু তারপর থেকে তা ধীরে ধীরে কমতে শুরু করেছে। কমতে কমতে গত ২৪ ঘণ্টায় তা এসে ঠেকেছে মাত্র সাড়ে ৮ লক্ষে। অর্থাৎ দু’মাসে নমুনা পরীক্ষার সংখ্যাটা দাঁড়িয়েছে প্রায় অর্ধেক। তবে, একই সঙ্গে পজিটিভিটি রেটও কমছে।

আর নমুনা পরীক্ষার সঙ্গে পাল্লা দিয়ে কমছে আক্রান্তের সংখ্যাটাও। গত কয়েকদিন ধরেই দৈনিক আক্রান্ত ২০-২৫ হাজারের মধ্যে ঘোরাফেরা করছে। ব্যতিক্রম হয়নি শনিবারও। তবে, এদিন খানিকটা উদ্বেগ বাড়িয়েছে দৈনিক করোনাজয়ীর সংখ্যা। এই সংখ্যাটা কমে প্রায় দৈনিক আক্রান্তের সমান হয়ে গিয়েছে।

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ২২ হাজার ২৭২ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা শুক্রবারের থেকে হাজার খানেক কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ১ লক্ষ ৬৯ হাজার ১১৮ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মোট মৃতের সংখ্যা ১ লক্ষ ৪৭ হাজার ৩৪৩ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৫১ জনের।

[আরও পড়ুন: আশার আলো, ২ দিন পরই চার রাজ্যে কোভিড ভ্যাকসিন যুদ্ধের ‘ড্রাই রান’]

আক্রান্তের সংখ্যা কমলেও সামান্য চিন্তা বাড়িয়েছে দৈনিক সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় রোগমুক্ত হয়েছেন ২২ হাজার ২৭৪ জন। যা শুক্রবারের থেকে অনেকটা কম এবং আক্রান্তের প্রায় সমান। আপাতত মোট অ্যাকটিভ কেস ২ লক্ষ ৮১ হাজার ৬৬৭ জন। এই মুহূর্তে দেশের সার্বিক সুস্থতার হার প্রায় ৯৫.৭০ শতাংশের কাছাকাছি। এখনও পর্যন্ত করোনাজয়ীর সংখ্যা ৯৭ লক্ষ ৪০ হাজার ১০৮ জন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ